• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতে মুসলমানদের কবর না দিয়ে দাহ করার প্রস্তাব

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ মার্চ ২০১৭, ১৫:৪৪

ভারতে ২০ কোটি মুসলমানের দাফনের জায়গা নেই। তাই হিন্দুদের মতো তাদেরও দাহ করা উচিৎ। বললেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সংসদ সদস্য সাক্ষী মহারাজ।

মঙ্গলবার জি নিউজ জানায়, উত্তর প্রদেশের উন্নাউ শহরে এক র‌্যালি শেষে সরকারের কাছে মুসলমানদের জন্য কবরস্থান না বানানোর আহ্বান জানান সাক্ষী মহারাজ।

এসময় তিনি বলেন, 'ভারতজুড়ে দু’ আড়াই কোটি ঋষি আছেন। মারা গেলে তাদের জন্য স্মৃতিস্তম্ভ তৈরি করতে অনেক জায়গার দরকার। ২০ কোটি মুসলমানকে দাফন করলে তাদের স্তম্ভ কোথায় তৈরি হবে?

মহারাজের বক্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করবে উল্লেখ করে কংগ্রেস নেতা সন্দীপ দীক্ষিত বলেন, প্রতিটি ধর্ম তার নিজের রীতি অনুসরণ করে। যেখানে কবরস্থানের দরকার হবে সেখানে তা নির্মাণ করা হবে।

একই সুরে সমাজবাদী পার্টির নেতা নরেশ আগারওয়াল বলেছেন, মহারাজের বক্তব্য সাম্প্রদায়িকতা ছড়াবে। হিন্দু ও মুসলমানদের মধ্যে সমস্যা তৈরির জন্যই তিনি এসব কথা বলছেন।

বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত সাক্ষী মহারাজ ভারতের জনসংখ্যা বাড়ার জন্য মুসলামনাদের দায়ি করে চলতি বছরের শুরুতেই আলোচনায় আসেন। গেলো বছর তিনি গো-হত্যার শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড দেয়ার দাবি জানান।

ওয়াই/ এমকে

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
X
Fresh