• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ছিনতাই ও টানাপার্টিতে অভিজাত শ্রেণির তরুণেরা!

জাহিদ রহমান

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪২

রাজধানীতে প্রায় সময়ই ছিনতাইকারী ও টানাপার্টির খপ্পড়ে পরে সর্বস্ব খোয়াচ্ছেন সাধারণ মানুষ। কেবল পুরুষ নয় মাদকের আগ্রাসনে এসব অপকর্মে জড়িয়ে পড়ছেন নারীরাও। এছাড়াও শুধুমাত্র অ্যাডভেঞ্চারের স্বাদ নিতে ছিনতাইকারী ও টানাপার্টির কাজে জড়াচ্ছেন অভিজাত শ্রেণির অনেক তরুণ।

পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মতে, বর্তমানে সমাজের প্রতিটি স্তরে মাদকের আগ্রাসন বেড়ে গেছে। যত্রতত্র বিক্রি হওয়া এসব মাদকে আসক্ত হচ্ছেন উঠতি বয়সের তরুণরা। আর পরবর্তীতে মাদকের টাকা যোগাড় করতে গিয়েই তারা জড়িয়ে পড়ছেন ছিনতাইসহ নানা অপকর্মে।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মো. আব্দুল বাতেন বলেন, অনেক সময় অভিজাত এলাকায় বসবাসকারী তরুণরা শুধুমাত্র অ্যাডভেঞ্চারের জন্য দামি গাড়ি নিয়ে ছিনতাইয়ের কাজে জড়িয়ে পরে। এমন ঘটনা আমরা কয়েকটি দেখেছি।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় বলেন, যেসব জায়গায় মাদকাসক্তদের আড্ডা বসে সেসব স্থানের আশপাশে ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটে।

তিনি আরও বলেন, ছিনতাইকারীদের পুনর্বাসনের কোনো সুযোগ নেই। আইন প্রয়োগ করেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

র‌্যাব-২ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামান বলেন, ছেলেদের পাশাপাশি নারীরাও ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক সেবনে জড়িয়ে পড়েছেন। পরবর্তীতে মাদক কেনার টাকা জোগাড় করতে ছিনতাইয়ের মতো অপরাধে জড়িয়ে পড়ছেন তারাও।

অন্যদিকে এসব অপকর্ম বন্ধে অভিভাবক ও সমাজসেবী প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বিশেষজ্ঞরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাধ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান জিয়া রহমান বলেন, যেসব স্থানে ছিনতাইয়ের ঘটনা বেশি ঘটে সেসব স্থানে সড়কবাতি কিংবা পুলিশের টহল কম কিনা সেটা দেখতে হবে। এসব কম থাকলে অপরাধীরা তার সুবিধা ভোগ করে। সামান্য ৫০০/১০০০ টাকার জন্য যদি মানুষের জীবন চলে যায় তার চেয়ে কষ্টকর আর কিছু হতে পারে না।

আরও পড়ুন:

এসএইচ/জেবি

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতীয় হৃদয়ে প্রাণ বাঁচল পাকিস্তানি তরুণীর
তরুণদেরকে উদ্যোক্তা হওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
ঘরে ঝুলছিল তরুণের মরদেহ
বাসরের পর লাপাত্তা স্বামী, শ্বশুরবাড়িতে অবস্থান তরুণীর
X
Fresh