• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মার্কেটের কার পার্কিং দখল করে গড়ে উঠেছে সারি সারি দোকান

শাহাবুদ্দিন শিহাব

  ১২ জুন ২০১৭, ১৮:৪৮

রাজধানীর গুলিস্তান এলাকার ব্যস্ততম কাপ্তানবাজার কমপ্লেক্স। মার্কেটের আন্ডারগ্রাউন্ডে কার পার্কিং থাকার কথা থাকলেও সেখানে গড়ে তোলা হয়েছে সারি সারি দোকান। বিলীন হয়ে গেছে কাপ্তানবাজার কমপ্লেক্সটির ১ ও ২ এর কার পার্কিং। মূল নকশার বাইরে নির্মাণ করা হয়েছে অসংখ্য দোকান।

এসব অপকর্ম সবার নাকের ডগার সামনে ঘটলেও কর্তৃপক্ষ নির্বিকার।

তবে দোকান মালিক সমিতির কর্মকর্তা জানান, পার্কিং এ অস্থায়ী ভিত্তিতে দোকান নির্মাণের অনুমোদন দিয়েছে সিটি কর্পোরেশন। আবার দ্বিতীয় তলায় মালিক সমিতির অফিসে গেলে কমপ্লেক্সের সাফাই গাইলেন সেখানকার কর্মকর্তারাও।

এদিকে মূল মার্কেট ও রোড সাইড বাজার মার্কেটের মাঝখানের পরিত্যক্ত সরু জায়গায় খাবার হোটেল দেয়ার পাশাপাশি বসবাস করছেন স্থানীয় এই মহিলা। এবিষয়ে জানতে গেলে প্রতিবেদককে খুশী করতে ব্যস্ত হয়ে পড়েন তিনি।

অর্থ ও পেশী শক্তি না থাকায় যুগ পার হয়ে গেলেও মার্কেটে দখল বুঝে নিতে পারেননি আদি ও ক্ষতিগ্রস্ত হকার সমিতির নেতারা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর আবু আহমেদ মান্নাফী জানান, মার্কেটটিকে আরো উপরে বাড়ানো গেলে সমস্যার কিছুটা সমাধান করা সম্ভব।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল জানান, পার্কিংসহ বিভিন্ন স্থানে মূল নকশার বাইরে দোকান নির্মাণ ও নানা অব্যবস্থাপনার কোন তথ্যই জানা নেই তার। তবে এসব পার্কিং উচ্ছেদ করে খুব দ্রুতই শৃঙ্খলা ফিরিয়ে আনা হবে।

ভুক্তভোগীদের অভিযোগ দায়িত্বপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের যোগসাজশেই এসব হচ্ছে। তবে রাজধানীর এসব পার্কিং দখল, অনিয়ম ও অব্যবস্থাপনা বন্ধে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা চান ভুক্তভোগীরা।

আরকে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • এক্সক্লুসিভ এর পাঠক প্রিয়
X
Fresh