• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আর্ট ফিল্মের গল্প দিয়েই কমার্শিয়াল ফিল্ম হয় : মৌসুমী

এ এইচ মুরাদ

  ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৩৯

আমরা মনে হয় বেশি বিদেশি ছবি নির্ভর হয়ে যাচ্ছি। বেশি মাত্রায় বিদেশি সিরিয়াল দেখছি। এসব দেখে আমরা নিজেদের সংস্কৃতিই ভুলে যাচ্ছি। এ সময়ের পরিচালকরা নানান দিক থেকে অনেক ফাস্ট। তাদের পরিচালনার ধারণাটা আলাদা। এধরনের নায়ক ও গল্প পেলে তারা হয়তো মনে করবেন এটি আর্ট ফিল্মের গল্প। সত্যিকার অর্থে এই আর্ট ফিল্মের গল্প দিয়েই যে কমার্শিয়াল ফিল্ম হয় তা অনেকেই ভাবতেই পারেন না। একটা সুন্দর গল্পকে যদি বাণিজ্যিক ছবির আদলে তৈরি করা হয় তাহলে অবশ্যই ভালো ছবি হবে। 'দুলাভাই জিন্দাবাদ' ছবির গল্প প্রসঙ্গে এভাবেই বললেন চিত্রনায়িকা মৌসুমী।

ছবিতে তার চরিত্রের ব্যাপারে মৌসুমী বলেন, আমি জোসনা নামে এনজিও কর্মীর ভূমিকায় কাজ করছি। যে কিনা এলাকার বাল্যবিবাহ প্রতিরোধ করার জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলে। আর এ প্রতিবাদ করতে গিয়ে গ্রামের কুচক্রি মহলের নজরে পড়ে। তারা জোসনাকে বাঁধা দেয়। একটা সময় পারাবারিক টানা পোড়েন তৈরি হয়। মেয়ে তো স্বামীর দিকেই একধরনের বাড়তি দুর্বলতা থাকে। জোসনা তার স্বামীর পক্ষই নেয়।

তিনি বলেন, অনেকদিন পর এধরনের ছবিতে কাজ করতে পেরে খুব ভালো লাগছে। আর আকবর মামা (মনতাজুর রহমান আকবর) তো গুণী একজন পরিচালক। আশা করছি সবাই মিলে ভালো একটি ছবি দর্শকদের উপহার দিতে পারবো।

১৮ ফেব্রুয়ারি থেকে সাভারের একটি শুটিং বাড়িতে ছবিটির শুটিং শুরু হয়েছে। এতে ডিপজলের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী। শুটিংয়ে অংশ নিয়েছেন ডিপজল, মৌসুমী ও বিদ্যা সিনহা মিম। পরিচালক মনতাজুর রহমান আকবর জানান, টানা একমাস শুটিং করে ছবিটি মুক্তি প্রক্রিয়ায় আনা হবে।

মৌসুমী অভিনীত 'লিডার', 'রাত্রীর যাত্রী'সহ বেশকিছু ছবি এখন মুক্তি অপেক্ষায় রয়েছে। নব্বইয়ের দশকের সাড়া জাগানো এ নায়িকা দীর্ঘদিন ধরেই চরিত্র নির্ভর ছবিতে কাজ করছেন।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh