• ঢাকা বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫

‘মাসুদ রানা’ সিরিজ থেকে তিন চলচ্চিত্র

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ জুলাই ২০১৮, ১৬:২৬ | আপডেট : ২৯ জুলাই ২০১৮, ১৬:৩৬
ছবি সংগৃহীত
এখনও অনেক পাঠকের হৃদয়ে দাগ কেটে আছে সেবা প্রকাশনীর মাসুদ রানা সিরিজ। কাজী আনোয়ার হোসেনের জনপ্রিয় ‘মাসুদ রানা’ সিরিজ থেকে এবার নির্মিত হবে সিনেমা। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় তিনটি সিনেমা নির্মিত হবে।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ বলেন- ‘আগামী পাঁচ বছরে মাসুদ রানাকে নিয়ে তিনটি চলচ্চিত্র নির্মিত হবে জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে। সিনেমাগুলো নির্মিত হবে সিরিজের ‘ধ্বংস পাহাড়’, ‘ভারতনাট্যম’ ও ‘স্বর্ণমৃগ’অবলম্বনে।

তিনি আরও বলেন- ‘আমাদের নিজেদের কোনও সুপার হিরো নেই, নেই সুপারম্যান, স্পাইডারম্যান। আমাদের কাছে সুপার হিরো মানেই মাসুদ রানা, যে বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের এক দুর্দান্ত স্পাই। গোপন মিশন নিয়ে ঘুরে বেড়ায় দেশ-দেশান্তর।’

১৯৭৪ সালে মাসুদ রানা সিরিজের ‘বিস্মরণ’অবলম্বনে ‘মাসুদ রানা’ নামের একটি চলচ্চিত্রটি তৈরি করেন মাসুদ পারভেজ। এরপর এই সিরিজ থেকে আর কোনও সিনেমা নির্মিত হয়নি।

--------------------------------------------------------
আরও পড়ুন: রাজ কালেকশনে একঝাঁক মডেল
--------------------------------------------------------

আব্দুল আজিজ বলেন- ‘এতদিন এই সিরিজ থেকে কোনও চলচ্চিত্র নির্মিত হয়নি। কারণ মাসুদ রানার জনক কাজী আনোয়ার হোসেন কাউকে এই রচনা থেকে চলচ্চিত্র নির্মাণের অনুমতি দেননি। কেউ নাকি ঠিকমতো রানাকে উপস্থাপন করতে পারবে না। জাজ মাল্টিমিডিয়া বহু আগে এই সিরিজের একটি বইয়ের স্বত্ব চায়। কিন্তু লেখক তখন দেননি। সম্প্রতি সেই সিদ্ধান্ত বদল হয়েছে। কাজী আনোয়ার হোসেন বিশ্বাস করছেন, জাজ ঠিকমতো তার সৃষ্টি মাসুদ রানাকে পর্দায় তুলে ধরতে পারবে।’

শিগগিরই সিনেমার কাজ শুরু করবে জাজ। তবে মাসুদ রানা চরিত্রে কে অভিনয় করবেন তার কিছুই ঠিক হয়নি বলে জানান আব্দুল আজিজ। এই চরিত্রটিকে ঠিকমতো ফুটিয়ে তুলতে পারবেন এমন কাউকেই বেছে নেয়া হবে বলে জানান আব্দুল আজিজ।

আরও পড়ুন:

পিআর/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়