• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

​ ঢাকায় আসছে ‘দ্য ইকুয়ালাইজার ২’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ জুলাই ২০১৮, ১৫:১৯ | আপডেট : ২৬ জুলাই ২০১৮, ১৫:২৮
ছবি: সংগৃহীত
চার বছর আগের কথা হলেও ডেনজেল ওয়াশিংটনের ‘দি ইকুয়ালাইজার’ দর্শকদের স্মৃতিতে রয়েছে এখনও। চোখ ধাঁধানো সব অ্যাকশন দৃশ্যের সঙ্গে ডেনজেলের অনবদ্য অভিনয় ছিল মনে রাখার মতোই। যার ফলশ্রুতিতে মুক্তির পরপরই যুক্তরাষ্ট্রের বক্স-অফিসে শীর্ষ স্থান দখল করে নিয়েছিল ক্রাইম থ্রিলার ছবিটি।

এক দিনেই ছবিটি আয় করে নিয়েছে এক কোটি ৪৫ লাখ ডলার। শুধু তাই নয় ২০১৪ সালে আয়ের দিক থেকে শীর্ষে থাকা ছবির তালিকায় জায়গা করে নেয় এ ছবি। আর তখনই শুরু হয়ে যায় ছবির পরবর্তী সিক্যুয়ালের অপেক্ষা।

এবার সেই অপেক্ষার অবসানের পালা। গত ২০ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পায় ‘দ্য ইকুয়ালাইজার ২’। ঢাকার স্টার সিনেপ্লেক্সে ছবিটি মুক্তি পাবে ২৭ জুলাই । 

আশির দশকের জনপ্রিয় টিভি সিরিজ ‘দ্য ইকুয়ালাইজার’-এর উপর ভিত্তি করে ছবি নির্মাণ করেছেন অ্যান্টোইন ফুকুয়া। প্রথম ছবির সাফল্যের পথ ধরে এবারের ছবিটিও পরিচালনার ভার পড়ে তার কাঁধে। আর এই ভারটা বেশ ভালোভাবেই যে তিনি সামলাবেন এ নিয়েও সন্দেহ ছিল না সনি পিকচার্সের।

অন্যদিকে, ডেনজেল ওয়াশিংটন মানে হয়তো বক্স অফিসে ঝড় তোলা কেউ নন। কিন্তু বক্স অফিসে ধারাবাহিকতায় দারুণ উদাহরণ তিনি। ড্রামা ধাঁচের ফ্লাইট, রিমেম্বার দ্য টাইটানস; আছে ক্রাইম থ্রিলার আমেরিকান গ্যাংস্টার; ধুন্ধুমার অ্যাকশনের দে জা ভ্যু, ম্যান অন ফায়ার, দ্য ইকুয়ালাইজার ছবিগুলো যার উজ্জ্বল সাক্ষ্য দেয়।

তাই পরিচালক অ্যান্টোইন ফুকুয়াও নিশ্চিন্তে আস্থা রাখেন ষাটোর্ধ্ব ওয়াশিংটনের ওপর। ২০০১ সালে তাঁর নির্দেশনাতেই ট্রেনিং ডেতে অভিনয় করে অস্কার জিতেছিলেন ওয়াশিংটন। ‘দ্য ইকুয়ালাইজার’-এ আস্থার প্রতিদান চমৎকারভাবে দিয়েছেন ডেনজেল। তাই অবধারিতভাবেই এবারও তার বাইরে কাউকে কল্পনা করেননি ফুকুয়া।

আরও পড়ুন :

পিআর/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়