• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মৌলিক গল্পের ছবি নির্মাণ করতে হবে: সাদেক বাচ্চু

এ এইচ মুরাদ

  ২০ জুন ২০১৮, ২২:৪৫
ছবি সংগৃহীত

দেশীয় ছবির বাজারে গেলো কয়েক বছর ধরে ধস নেমেছে। গত বছর ঈদ-উল-আজহায় মুক্তি পাওয়া ছবি খুব একটা ব্যবসা করেনি। চলচ্চিত্রের সেই মন্দা দশা এবারের ঈদ-উল-ফিতরে অব্যাহত আছে।

সিনেমা অঙ্গনের মানুষজন চলচ্চিত্রের এই করুণ দশা নিয়ে উদ্বিগ্ন। বিষয়টি নিয়ে আরটিভি অনলাইনের সঙ্গে কথা বলেছেন সিনিয়র চলচ্চিত্র অভিনেতা সাদেক বাচ্চু।

তিনি মনে করেন, বর্তমানে আমরা খারাপ সময় পার করছি। তবে এই অবস্থা বেশিদিন চলতে দেয়া যাবে না। ইন্ডাস্ট্রি ঘুরে দাঁড়াতেই হবে। এখন অনেক নতুন নির্মাতা ছবি বানাতে আসছেন। প্রযোজকদেরও নির্মাতাদের উপরে আস্থা করতে হবে। পাশাপাশি নির্মাতাদের দেশীয় গল্পে ছবি বানাতে হবে। হিন্দি, মাদ্রাজি সব ছবি আমরা দেখবো। বিদেশি ছবি দেখে আমরা টেকনোলজি শিখবো। তবে আমরা যখন ছবি বানাবো তখন কিন্তু আমাদের গল্পে ছবি নির্মাণ করতে হবে।

সাদেক বাচ্চু বলেন, আগে রেডিওতে একটা নাটক করলেও মানুষ দেখা হলে তার প্রশংসা করতো। বিটিভিতে একটা নাটক প্রচার হলে ৬ মাস কিংবা তারও বেশি সময় তার রেশ থাকতো। রাস্তায় কারও সঙ্গে দেখা হলে তারা সেসব কাজের প্রশংসা করতেন। কিন্তু এখন আর সেই দিন নাই। ‘চাঁদনী’ ছবিতে অভিনয়ের পর এক ছবি দিয়েই মানুষ আমাকে মনে রেখেছেন। তখন কোনও ছবি ব্যবসা সফল হলে টানা ৬ মাসেও প্রেক্ষাগৃহ থেকে নামতো না। আমাদের চলচ্চিত্র আগের অবস্থানে ফিরিয়ে নিতে হলে মৌলিক গল্পের ছবি নির্মাণ করতে হবে। এমন ছবি নির্মাণ করতে হবে যা দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে।

৬৭ বছর বয়সী এই অভিনেতা বিশ্বাস করেন, চলচ্চিত্রের সুদিন একদিন ফিরবেই। আর এই সুদিনের জন্য পরিচালক-প্রযোজক-শিল্পী সবাইকেই এগিয়ে আসতে হবে। টেলিভিশন, মঞ্চ ও রেডিও নাটকের মাধ্যমে পরিচিত পাওয়া সাদেক বাচ্চু ১৯৮৫ সালে ‘রামের সুমতি’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক লাভ করেন।

‘চাঁদনী’ ছবির মাধ্যমে দর্শকপ্রিয়তা অর্জন করেন। এরপর অসংখ্য ছবিতে অভিনয় করে দেশীয় চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছেন এই ভার্সেলটাইল অভিনেতা।

এম/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh