• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শিল্পকলায় মঙ্গলবার থেকে টানা ৫দিন ‘রুধিররঙ্গিণী’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মে ২০১৮, ১১:৩৯

নতুন রেপার্টরি নাট্যদল ‘হৃৎমঞ্চ’ প্রথম প্রযোজনা হিসেবে মঞ্চে নিয়ে আসছে নাটক ‘রুধিররঙ্গিণী’। শুভাশিস সিনহার রচনা ও নির্দেশনায় আগামীকাল ১৫ মে সন্ধ্যা সাড়ে ৭টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন শুরু হবে।

হৃৎমঞ্চের সমন্বয়ক পাভেল রহমান জানান, আগামী ১৫ থেকে ১৯ মে প্রতিদিন সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে টিকিটের বিনিময়ে নাটকটির প্রদর্শনী শুরু হবে। এছাড়া ১৮ ও ১৯ মে বিকেল ৫টায় নাট্যকর্মী ও শিক্ষার্থীদের জন্য বিশেষ মূল্য ছাড়ে দুটি প্রদর্শনী অনুষ্ঠিত হবে। টিকিটের অগ্রিম বুকিং দেয়া যাবে- ০১৭২৭০১১২৯৪ এই নম্বরে।

নাটকটিতে অভিনয় করছেন বাংলাদেশের নাট্যাঙ্গনের তিন প্রজন্মের বরেণ্য অভিনয়শিল্পী রোকেয়া রফিক বেবী, আজাদ আবুল কালাম ও জ্যোতি সিনহা। হৃৎমঞ্চের প্রথম প্রযোজনা ‘রুধিররঙ্গিণী’ নির্দেশনা দেয়ার পাশাপাশি দলটির আর্টিস্টিক ডিরেক্টর হিসেবেও যুক্ত আছেন শুভাশিস সিনহা।

--------------------------------------------------------
আরও পড়ুন : মোশাররফ করিমের নায়িকা স্নিগ্ধা মোমিন
--------------------------------------------------------

তিনি বলেন, প্রায়শই বলা হয়ে থাকে, আমাদের সমকালীন নাট্যসাহিত্য দুর্বল, ‘রুধিররঙ্গিণী’ সেই মতকে খারিজ করবে বলেই আশা করা যায়। হৃৎমঞ্চ মূলত হৃদয়ের মঞ্চ। নিজস্ব মাটি ও প্রকৃতির সঙ্গে সম্পৃক্ত থেকে আন্তর্জাতিক মানের নাটক মঞ্চে আনবে হৃৎমঞ্চ। নাট্যসাহিত্যের উচ্চমানের দিক খেয়াল রেখেই আগামী প্রযোজনাগুলো মঞ্চে আনবে।

‘রুধিররঙ্গিণী’ রচনা, মঞ্চ-আলো-সঙ্গীত পরিকল্পনা ও নির্দেশনা দিচ্ছেন শুভাশিস সিনহা। সংগীত আয়োজনে নির্ঝর চৌধুরী। গীতকণ্ঠে রয়েছেন শর্মিলা সিনহা, নির্ঝর চৌধুরী ও হুমায়ূন আজম রেওয়াজ। মঞ্চ নির্মাণ করেছেন শাহনাজ জাহান, হাসান আলী, সাকিল সিদ্ধার্থ, আসফিকুর রহমান। দৃশ্যসজ্জায় আছেন শাহজাদা সম্রাট, সউদ, শাহনাজ, হাসান, পারভেজ, ইমরান। আলোক প্রক্ষেপণে শাহজাহান মিয়া ও সাকিল সিদ্ধার্থ। আর পোশাক পরিকল্পনায় রয়েছেন জ্যোতি সিনহা ও শাহনাজ জাহান।

আরও পড়ুন :

এ/পি

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টির সম্ভাবনা নেই, মঙ্গলবার থেকে তাপমাত্রা আরও বাড়ার আশঙ্কা
আওয়ামী লীগের যৌথ সভা মঙ্গলবার
মঙ্গলবার স্থায়ী জামিন চাইবেন ড. ইউনূস
তিন জেলায় ভারতীয় পেঁয়াজ বিক্রি শুরু মঙ্গলবার
X
Fresh