• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফিলিপাইন আন্তর্জাতিক নৃত্য উৎসবে বাংলাদেশের তুরঙ্গমী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ এপ্রিল ২০১৮, ১৬:৫৫
ছবি : সংগৃহীত

ফিলিপাইন সরকারের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশের ড্যান্স থিয়েটার ‘তুরঙ্গমী’। ‘ফিলিপাইন আন্তর্জাতিক নৃত্য উৎসব ২০১৮’- তে অংশগ্রহণের আমন্ত্রণ পেয়েছে দলটি ।

ফিলিপাইন সরকারের পক্ষ থেকে তুরঙ্গমীকে দেয়া আমন্ত্রণপত্রে জানানো হয়, ফিলিপাইনের মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে আন্তর্জাতিক নৃত্য দিবস উপলক্ষে চলতি এপ্রিল মাসের শেষ সপ্তাহকে ফিলিপাইনে ‘জাতীয় নৃত্য সপ্তাহ’ ঘোষণা করা হয়েছে।

এই নৃত্য সপ্তাহকে ঘিরে বিশ্বের বিভিন্ন দেশের পেশাদার নাচের দলকে আমন্ত্রণ জানিয়েছে ফিলিপাইন সরকার। আগামী ২৬ থেকে ৩০ এপ্রিল পাঁচ দিনব্যাপী উৎসবে তুরঙ্গমীর প্রযোজনা ‘অনামিকা সাগরকন্যা’ এবং কোরিওগ্রাফি ‘নন্দিনী’ ও ‘ফরেভার- চির দিনের গান’ মঞ্চায়ন করা হবে।

এছাড়া বাংলাদেশের নাচের ওপর বিশেষ কর্মশালা পরিচালনা করবেন নৃত্যশিল্পী ও নির্দেশক পূজা সেনগুপ্ত। আন্তর্জাতিক এই উৎসবের প্রতিপাদ্য বিষয় ‘নৃত্যের মধ্য দিয়ে সাংস্কৃতিক সংযোগ’।

এদিকে তুরঙ্গমীর পক্ষ থেকে আরটিভি অনলাইনকে জানানো হয়েছে যে, পূজা সেনগুপ্তর নেতৃত্বে আগামী ২৫ এপ্রিল তুরঙ্গমীর ছয় সদস্যের দল ফিলিপাইন যাচ্ছে। দলের সদস্যরা হলেন- পূজা সেনগুপ্ত, সুস্মিতা লোপা, মো. ফরহাদ আহমেদ, কাজী রায়হান, বৃষ্টি বেপারী, মো. হাসান-উদ-দীন।

পিআর/এ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh