• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

শততম পর্বে ‘হাত বাড়িয়ে দিলাম’

বিনোদন ডেস্ক

  ২৭ নভেম্বর ২০১৭, ১৮:২১

আরটিভির অটিজম সচেতনতামূলক সাপ্তাহিক অনুষ্ঠান ‘হাত বাড়িয়ে দিলাম’র শততম পর্ব প্রচার হবে আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টায়। শততম পর্বের এ আয়োজনের প্রথম অংশ অটিস্টিক শিশুদের অংশগ্রহণে সঙ্গীত পরিবেশনা ও কেক কাটার মাধ্যমে উদযাপন করা হবে।

এবারের পর্বের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অটিস্টিক শিশু এবং তাদের অভিভাবকবৃন্দসহ সাংসদ নাহিম রাজ্জাক, সাংসদ হাবিবে মিল্লাত, নৃত্যশিল্পী ও অভিনেত্রী সোহানা সাবা, আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান সহ বিশিষ্ট ব্যক্তিরা। অনুষ্ঠানটি উপস্থাপনা ও পরিচালনা করবেন সৈয়দা মুনিরা ইসলাম।

অনুষ্ঠানের দ্বিতীয় অংশে থাকছে একটি বিশেষ টকশো। সৈয়দা মুনিরা ইসলামের পরিকল্পনা ও উপস্থাপনায় এবং বেলায়েত হোসেনের প্রযোজনায় এ টকশোতে আলোচক হিসেবে থাকবেন, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণগোপাল দত্ত, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. কায়কোবাদ এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রতিষ্ঠান ও প্রতিবন্ধিতা) সুশান্ত কুমার প্রামানিক।

‘হাত বাড়িয়ে দিলাম’ অনুষ্ঠানটি ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি আরটিভিতে সম্প্রচার শুরু হয়। বিশ্ব অটিজম সচেতনতা দিবস, বিশ্ব প্রতিবন্ধী দিবস, বিশ্ব ডাউন সিনড্রোম দিবস এবং পবিত্র ঈদে অটিস্টিক শিশুদের অংশগ্রহণে বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠানটি ২০১৫ সালে মীনা অ্যাওয়ার্ড অর্জন করে। বেসরকারি টেলিভিশনগুলোর মধ্যে আরটিভি একমাত্র অটিজম বিষয়ক এ অনুষ্ঠানটি নিয়মিত সম্প্রচার করে আসছে।

‘হাত বাড়িয়ে দিলাম’ অনুষ্ঠানটির পরিকল্পনা, গবেষণা, গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনা করেন সৈয়দা মুনিরা ইসলাম।

এম/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh