• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

‘আমার গুরু বারী সিদ্দিকী’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ নভেম্বর ২০১৭, ১৪:০১

বারী সিদ্দিকীর সঙ্গে রাহুল আনন্দের সম্পর্কটা গুরু-শিষ্যের। গতকাল বৃহস্পতিবার রাতে আরটিভির সরাসরি অনুষ্ঠান ‘মিউজিক স্টেশন’-এ গান গাইতে এসেছিলেন রাহুল আনন্দ ও তার দল জলের গান। আড্ডা-গানে সেখানেও বারী সিদ্দিকী প্রসঙ্গ এসেছিলো।

রাহুল আনন্দ বলেন, আমার গুরু বারী সিদ্দিকী শারীরিক অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। তার জন্য সবাই দোয়া করবেন। তিনি যেন আমাদের মাঝে সুস্থ হয়ে ফিরে আসেন।

বারী সিদ্দিকীর ফিরে আসা হলো না। চিরদিনের জন্য অনন্তলোকে পাড়ি জমালেন লোকগানের এই প্রখ্যাত শিল্পী। আরটিভির লাইভ অনুষ্ঠানের পরই রাহুল আনন্দ জানতে পারলেন গুরু বারী সিদ্দিকীর মৃত্যুখবর।

বারী সিদ্দিকীর মৃত্যুর পর রাহুল তার ফেসবুকে লিখেন, ‘শুয়া চাঁন পাখি/ আমি ডাকিতাছি তুমি ঘুমাইছ নাকি?' পাখিটা আর নাই। ভালো থাকবেন গুরুজী অন্যলোকে।

তিনি আরো বলেন, আমার গুরু বারী সিদ্দিকী অন্যলোকে পাড়ি দিলেন। তার আত্মার শান্তি কামনা করছি।

গত ১৭ নভেম্বর (শুক্রবার) রাতে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেয়া হয় বারী সিদ্দিকীকে। শারীরিক অবস্থা গুরুতর বিবেচনায় সঙ্গে সঙ্গেই আইসিইউতে নেয়া হয়।

কার্ডিওলজি বিভাগের চিকিৎসক আবদুল ওয়াহাবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তিনি। হৃদরোগ ছাড়াও কিডনির জটিলতায় ভুগছিলেন তিনি।

এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গতকাল বৃহস্পতিবার দিনগত রাত আড়াইটায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বারী সিদ্দিকী। আজ শুক্রবার (২৪ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় প্রথম জানাজা।

এরপর সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ভবনে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বারী সিদ্দিকীর মরদেহ এখন নিয়ে যাওয়া হচ্ছে নেত্রকোনায়। বাদ আসর নেত্রকোনা সরকারী কলেজ মাঠে তৃতীয় জানাজার পর বাউল বাড়িতে তাকে সমাহিত করা হবে।

পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh