• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মহিলা সমিতি মঞ্চে ‘নিত্যপুরাণ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৭, ১৮:১২
‘নিত্যপুরাণ’ নাটকের দৃশ্য

দীর্ঘ একযুগ পর আবারো মঞ্চে এসেছে সাড়া জাগানো নাটক ‘নিত্যপুরাণ’। এই নাটকের প্রধান চরিত্র ‘একলব্য’ হয়ে অভিনয় করতেন অকাল প্রয়াত দিলীপ চক্রবর্তী। মূলত তার অনুপস্থিতির কারণেই বেশ কয়েক বছর নাটকটি মঞ্চায়ন করা সম্ভব হয়নি।

এবার নতুনভাবে নাটকটি মঞ্চে এনেছে ‘দেশ নাটক’। নাটকটির দ্রৌপদী চরিত্রে অভিনয় করছেন বন্যা মির্জা। রচনা ও নির্দেশনা দিয়েছেন মাসুম রেজা।

আগামী ২৫ নভেম্বর (শনিবার) সন্ধ্যায় রাজধানীর নাটক সরণীর (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে ‘নিত্যপুরাণ’র নবরূপে মঞ্চায়নের তৃতীয় প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

মাসুম রেজা বলেন, এই নাটকের মাধ্যমে অভিনেতা দিলীপ চক্রবর্তী সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন। এখনো দিলীপের অভিনয় সবার মুখে মুখে। মূলত দিলীপ চক্রবর্তীর অকাল প্রয়াণের জন্যই এই নাটকটি দীর্ঘদিন মঞ্চায়ন করতে পারিনি।

তিনি আরো বলেন, গত ১০ ও ১১ নভেম্বর (শুক্র ও শনি) সন্ধ্যা ৭টায় সেগুনবাগিচার শিল্পকলা একাডেমিতে নাটকটির দুটি প্রদর্শনী হয়। দর্শকের বেশ ভালো সাড়া পেয়েছি। অনেকেই অগ্রিম টিকিট বুকিং দিয়ে নাটকটি দেখেছেন। এবারও আশা করছি হাউজফুল হবে। সবাইকে নাটক দেখার আমন্ত্রণ।

২০০১ সালের ১৪ জানুয়ারি রাজধানীর বেইলি রোডের মহিলা সমিতি মঞ্চে নিত্যপুরাণ নাটকের প্রথম প্রদর্শনী হয়। ২০১২ সালে প্রয়াত হন অভিনেতা দিলীপ চক্রবর্তী। নাটকটি সবশেষ ২০০৫ সালে মঞ্চায়িত হয়।

পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh