• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পুরস্কার পেল ‘আন্ডার কনস্ট্রাকশন’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ অক্টোবর ২০১৭, ১৫:০৫

বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগের আয়োজনে দেশের ৬৪টি জেলায় একযোগে অনুষ্ঠিত হয়েছে ১৬ দিনব্যাপি ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’।

এই আয়োজনে রুবাইয়াত হোসেন পরিচালিত ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি বিশেষ জুরি পুরস্কার অর্জন করেছে। একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে গতকাল শনিবার উৎসবের সমাপনী সন্ধ্যায় এই ঘোষণা দেওয়া হয়।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন সৈয়দ হাসান ইমাম, মশিহউদ্দিন শাকের, লিয়াকত আলী লাকী, মোস্তফা সরয়ার ফারুকী’সহ অনেকে।

‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির নির্মাতা রুবাইয়াত হোসেন বিদেশে থাকায় তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন ছবিটির অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমু।

গত ৬ অক্টোবর ‘বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’ শুরু হয়। ঢাকায় প্রতিদিন বিকেল ৩টা, ৫টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় ৩টি চলচ্চিত্র প্রদর্শিত হয়।

‘সবার জন্য চলচ্চিত্র, সবার জন্য শিল্প-সংস্কৃতি’ স্লোগান নিয়ে এ উৎসবের সমাপনী অনুষ্ঠান হয় গতকাল ২১ অক্টোবর। সেখানে উৎসবের পুরস্কার বিতরণ ও অংশগ্রহণকারী সকল চলচ্চিত্র নির্মাতাকে সনদপত্র দেয়া হয়।

এবারের উৎসবে সাত সদস্য বিশিষ্ট সিলেকশন কমিটির মাধ্যমে ৫টি বিভাগে বাংলাদেশ ধ্রুপদী চলচ্চিত্র, আন্তর্জাতিকভাবে স্বীকৃত বা পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র, মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র, সমকালীন দেশীয় চলচ্চিত্র (২০১৫-২০১৬) এবং নারী নির্মাতাদের চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

উৎসবে জমাকৃত সমকালীন চলচ্চিত্র(২০১৫-২০১৬) থেকে ১১টি চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে প্রদর্শনীর জন্য চূড়ান্ত করা হয়েছে। এজন্য বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা মসিহ্উদ্দিন শাকেরকে চেয়ারম্যান করে সাত সদস্যবিশিষ্ট একটি জুরি কমিটি গঠন করা হয়।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh