• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘দুঃখের কিছু কথা বলতে চাই’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ অক্টোবর ২০১৭, ২০:১৪

ক'দিন ধরেই নাট্যজন ও মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন ইউসুফের এক বক্তব্যকে কেন্দ্র করে বিতর্ক চলে আসছে। সম্প্রতি নিউইয়র্কে সংস্কৃতিকর্মীদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা, সঙ্গীত পরিচালক ও অভিনেতা খান আতাউর রহমানকে ‘রাজাকার’ বলে দাবি করেছিলেন এ সাংস্কৃতিক ব্যক্তিত্ব। এছাড়াও ‘আবার তোরা মানুষ হ’ ছবিটি নিয়েও মন্তব্য করেন তিনি। এরপরেই শুরু হয় বিতর্ক।

খান আতাউর রহমানকে নিয়ে এমন মন্তব্য সহজভাবে নেয়নি বাংলাদেশ চলচ্চিত্র পরিবার।

এ নিয়ে আগামী ১৯ অক্টোবর সকাল ১১টায় বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে এ সংবাদ সম্মেলন ও আলোচনা সভার আয়োজন চলচ্চিত্র পরিবার।

এ সময় ‘আবার তোরা মানুষ হ’ ছবিটি প্রদর্শিত হবে, জানিয়েছেন চলচ্চিত্র পরিবারের আহ্বায়ক চিত্রনায়ক ফারুক।

তিনি বলেন, ‘দুঃখের কিছু কথা বলতে চাই’ শিরোনামে এ সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উপস্থিতিতে খান আতাউর রহমানকে নিয়ে এবং ‘আবার তোরা মানুষ হ’ প্রদর্শনের পর ছবিটি নিয়ে আলোচনা করা হবে।

এর আগে খান আতাউর রহমানের সন্তান সঙ্গীতশিল্পী আগুন বলেন, বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব এবং আমার অত্যন্ত শ্রদ্ধাভাজন নাসির উদ্দিন সাহেব আমার বাবা খান আতাউর রহমান সম্পর্কে কী যেন বলেছেন নিউইয়র্কের একটি অনুষ্ঠানে। আমি মনে প্রাণে চাইব যে, সে ভিডিওক্লিপটি যেন ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে সারা পৃথিবীর বাংলা ভাষাভাষীদের কাছে পৌঁছে যায়, যত তাড়াতাড়ি সম্ভব।

যেহেতু আমার বাবা জনগণের কাছের মানুষ, তাই তাদের প্রতিক্রিয়া জানার পর, প্রয়োজনে আমি প্রেস কনফারেন্স করব। অবশ্যই সাথে থাকবে ভার্চুয়াল মিডিয়া। আমার কাছে উত্তর আছে। নাসির উদ্দিন ইউসুফ সাহেবের প্রতি রইল আমার প্রাণঢালা অভিনন্দন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh