• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জাহিদ হাসানের হাফ সেঞ্চুরি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ অক্টোবর ২০১৭, ১৬:১৮

বাংলাদেশের টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের জন্মদিন আজ (৪ অক্টোবর)। এদিনে ৫০ বছর পূর্ণ করলেন এই অভিনেতা। পরিবারের সবাইকে নিয়ে রাত ১২টায় জন্মদিন উদযাপন করেছেন তিনি।

তবে জাহিদ হাসানের স্ত্রী নৃত্যশিল্পী ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ সংস্কৃতি মন্ত্রণালয় থেকে একটি অনুষ্ঠানে অংশ নিতে কয়েক দিন আগে দক্ষিণ কোরিয়ায় যান। সেখান থেকে গতকাল রাতেই দেশে ফিরেছেন। বিমানবন্দরে নেমেই জীবনসঙ্গীকে শুভেচ্ছা জানান তিনি।

জাহিদ হাসান বলেন, আমার জন্মদিন বলেই একদিন আগে দেশে ফিরেছে মৌ। রাতে বিমানবন্দরে নেমে আমাকে শুভেচ্ছা জানিয়েছে।

বিশেষ এই দিনটিতে আজ ঢাকার একটি এতিমখানার এতিমদের সঙ্গে সময় কাটাচ্ছেন জাহিদ হাসান। তিনি বলেন, জীবনের ৫০ বছর তো বিশাল ব্যাপার। নানা অভিজ্ঞতার মধ্য দিয়ে জীবনের এই পর্যায়ে এসেছি। অনেকেই বলছেন আত্মজীবনী লিখতে। আমিও ভাবছি আত্মজীবনী লিখা যেতে পারে।

১৯৬৭ সালের ৪ অক্টোবর সিরাজগঞ্জে নানা বাড়িতে জন্মগ্রহণ করেন জাহিদ হাসান। বাবা ইলিয়াস উদ্দিন তালুকদার ছিলেন একজন কাস্টমস কর্মকর্তা ও মা হামিদা বেগম ছিলেন গৃহিণী। পাঁচ ভাই ও তিন বোনের মধ্যে জাহিদ হাসান সবার ছোট।

জাহিদ হাসানের অভিনয় ক্যারিয়ার শুরু হয় মঞ্চ নাটকের মাধ্যমে। নাট্যকেন্দ্রের সঙ্গে যুক্ত এই অভিনেতা। পরবর্তীতে টিভি নাটকে অভিনয় করে তারকাখ্যাতি পান। চলচ্চিত্রেও অভিনয় করে প্রশংসিত হয়েছেন। বিশেষ করে হুমায়ূন আহমেদের পরিচালনায় টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হন।

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোয়ান্টাম ফিজিক্সে অভূতপূর্ব সাফল্য পেলেন বাংলাদেশি গবেষক
হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন জাহিদ হাসান
জাহিদ হাসানের সর্বশেষ অবস্থা জানালেন স্ত্রী মৌ
হাসপাতালে ভর্তি জাহিদ হাসান
X
Fresh