• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কণার ভিডিওর জন্য ১০০০ গাছ!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ জুন ২০১৭, ১১:২১

একটু চোখ বন্ধ করে ভাবুন আর চলে যান দূর অতীতে। সেই ১৪ শতকের সেল্টিক যুগে, যখন গহীন জাদুময়ী জঙ্গলে এক রাজকন্যার সঙ্গে ভালোবাসার দূত মিলিয়ে দেয় তার স্বপ্নের রাজকুমারকে! রাজকন্যার আগ্রহের অবসান ঘটে, সব অপেক্ষার প্রহর শেষ করা সে কাছে গিয়ে দাঁড়ায় তার রাজ কুমারের সামনে!

অবাক হচ্ছেন? বাস্তবে এমন কিছু না ঘটলেও এই সময়ের অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কণার গাওয়া রোমান্টিক একটি গানের ভিডিওতে দর্শকরা ঠিক এমন কিছুই দেখতে পাবেন। সিএমভি'র প্রযোজনা আর মোশনরক এন্টারটেইনমেন্টের কারিগরি সহায়তায় তেজগাঁওয়ের কোক ফ্যাক্টরিতে ভিডিওটির শুটিং শেষ হলো সম্প্রতি। 'খামোখাই ভালোবাসি' শিরোনামের এ গানটি বাংলাদেশের মিউজিক ভিডিওর ইতিহাসের দু'টো মাইলফলক ছুঁয়ে দিয়েছে মুক্তির আগেই। যার মধ্যে একটি ব্যয়বহুল বিচারে, অন্যটি নির্মাণ প্রযুক্তিগতভাবে।

এ ব্যাপারে কণা বলেন, গানটি ছিলো একদম রোমান্টিক, তাই প্ল্যান করছিলাম একটু ডিফারেন্ট কিছু করতে। অনেকদিন ধরেই প্ল্যান করছিলাম একঘেয়ে মিউজিক ভিডিও থেকে বের হয়ে একটু হলিউড স্টাইলে, একটু অন্যরকম একটা মিউজিক ভিডিও করার। যেখানে থাকবে গানের সঙ্গে মিল রেখে ভিএফএক্স এর চমৎকার খেলা, যা এর আগে কখনোই বাংলাদেশের কোনো মিউজিক ভিডিওতে দর্শকরা দেখেননি! অবশেষে তাই হলো। আমি বিষয়টি নিয়ে খুবই উচ্ছ্বসিত।

সোমেশ্বর আলির কথায় এবং সাজিদ সরকারের সঙ্গীত পরিচালনায় 'খামোখাই ভালোবাসি' শিরোনামের গানটির মিউজিক ভিডিওটি তৈরি করেছেন পনি আবেদিন। এর আইডিয়া, ক্রিয়েটিভ ডিরেকশন, পোশাক ও কোরিওগ্রাফিতেও ছিলেন পরিচালক নিজেই।

পরিচালক বলেন, অনেক খাটতে হয়েছে কণাকে এই মিউজিক ভিডিওর জন্য। একটানা ২২ ঘণ্টা শুটিং করতে হয়েছে। একটি গানের ভিডিওর জন্য যেমনটা দেশের কোনো শিল্পীকেই করতে হয় না।
পনি আবেদিন আরো বলেন, গানের গল্পের থিম অনুযায়ী এ ধরনের বন-জঙ্গল বাংলাদেশে যদিও আছে কিন্তু সেখানে গিয়ে শুটিং করা একেবারেই অসম্ভব। তাই আমরা গল্পের কনসেপ্ট মাথায় রেখে কোক ফ্যাক্টরিকেই বেছে নিয়েছিলাম আর সেট সাজিয়েছিলাম একদম অন্যভাবে- যেখানে ছোট বড় সব মিলিয়ে প্রায় ১০০০ গাছ আমাদেরকে ম্যানেজ করতে হয়েছিলো। আর ব্যাকগ্রাউন্ডে ক্রোমার সেটের দৈর্ঘ্য ছিলো ১৫০ ফিট! সবার আগে আমাদের মাথায় ছিলো এমন কিছু একটা বানাবো যা এর আগে বাংলাদেশের কোনো মিউজিক ভিডিওতে দেখা যায়নি।

পরিচালক জানান, আন্তর্জাতিক ভিএফএক্স স্টুডিও'র মতো এখানে নিঊক-মায়ার ওয়ার্কফ্লো দিয়ে কাজ হয়েছে। তাই এটা অন্যান্য কাজ থেকে একটু ভিন্ন ধরণের ভিএফএক্স হবে বলে আশা করছেন তিনি। ৫০ দিনেরও বেশি সময় লেগেছে ভিডিওটি তৈরি করতে। যেখানে সার্বক্ষণিক একসঙ্গে কাজ করেছে থ্রিডি মডেলার, ভিএফএক্স সুপারভাইজর, ভিএফএক্স আর্টিস্ট ও কালারিস্ট।

ঈদ উৎসবকে সামনে রেখে তৈরি এই ভিডিওতে কণাকে চমৎকার একটি সাদা গাউনে দেখা যাবে। এতে ছেলে মডেল ফাইজকেও দেখা যাবে একদম সেল্টিক যুগের রাজকুমারের পোশাকে যার কোমরে ঝুলবে ডিজাইনার তরবারি!

নির্মাতা জানান, এই মুহূর্তে ভিডিওটির ভিএফএক্স-এর কাজ চলছে, যা করছে ডটথ্রি প্রোডাকশনের সিস্টার কোম্পানি বিখ্যাত ভিএফএক্স স্টুডিও ‘স্টুডিও মনস্টার’।
প্রযোজক এসকে সাহেদ আলী জানান, শিগগিরই ভিডিওটি মুক্তি পাচ্ছে সিএমভি’র অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

এর আগে ২০১২ সালে নজরুলগীতি 'প্রিয় যাই যাই' গানটির ভিডিও তৈরি করতে প্রায় ১৫ লাখ টাকা খরচ করেন কণা। গাজী শুভ্রর নির্দেশনায় এতে কণার মডেল হন নিরব। তখন এ ভিডিওটি সবচে' ব্যয়বহুল ভিডিও'র রেকর্ড গড়ে। ধারণা করা হচ্ছে, সেই রেকর্ড এবার ভেঙে যাচ্ছে তারই আরেকটি ভিডিও প্রকাশের মধ্য দিয়ে, এই ঈদে। জানা গেছে গানটির ভিডিও তৈরিতে প্রায় ২০ লাখ টাকা ব্যয় হচ্ছে! যা এ পর্যন্ত অডিও বাজারের সর্বোচ্চ বলেই ধরে নেয়া হচ্ছে।

এইচএম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh