• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

চলে যাবার এক বছর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ মার্চ ২০১৭, ১১:৩৫

চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতির প্রথম মৃত্যুবার্ষিকী আজ (২০ মার্চ)। মাত্র ৫১ বছর বয়সে ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে আজকের এই দিনে পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।

তার অকাল মৃত্যুতে শোবিজ অঙ্গনের নেমে আসে শোকের ছায়া। দিতির এভাবে চলে যাওয়া তার ভক্ত, অনুরাগী, সহকর্মীরা কেউই মেনে নিতে পারেনি। মেনে নেয়ার কথাও নয়। কারণ দর্শকরা যেমন তার অভিনয় দক্ষতায় মগ্ন ছিলেন। ঠিক তেমনি তার সহকর্মীরা দিতির বিনয়ী ব্যবহারে ছিলেন মুগ্ধ। এমন মানুষকে ভুলে থাকা সাধ্যকার।

১৯৬৫ সালের ৩১ মার্চ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে জন্ম এই চলচ্চিত্র তারকার। ১৯৮৪ সালে নতুন মুখের সন্ধানের মাধ্যমে ঢালিউডে পা রাখেন দিতি। প্রথম চলচ্চিত্র উদয়ন চৌধুরী পরিচালিত 'ডাক দিয়ে যাই'। তবে সেই ছবিটি মুক্তি পায়নি। তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি 'আমিই ওস্তাদ'। পরিচালনা করেন আজমল হুদা মিঠু। এরপর হীরামতি, দুই জীবন, ভাই বন্ধু, উছিলা, লেডি ইন্সপেক্টর, খুনের বদলা, আজকের হাঙ্গামা, স্নেহের প্রতিদান, শেষ উপহার, চরম আঘাত, কালিয়া, স্বামী-স্ত্রী, মেঘের কোলে রোদ, জোনাকির আলোসহ প্রায় ২শ’ সিনেমায় অভিনয় করেন।

দিতি অভিনীত সবশেষ মুক্তিপ্রাপ্ত ছবি 'যে গল্পে ভালোবাসা নেই'। চলচ্চিত্রের পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয় করেছেন তিনি। এছাড়াও নাটক পরিচালনা করেও দক্ষ নির্মাতার সাক্ষর রেখেছেন দিতি।

দিতির প্রথম মৃত্যুবার্ষিকীতে তার পরিবার এবং বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি আলাদাভাবে বিশেষ আয়োজনের উদ্যোগ নিয়েছে।

এইচএম/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh