• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

'বাংলা চলচ্চিত্রের জয়জয়কার সবসময়ই ছিল'

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ মার্চ ২০১৭, ১৮:৫৯

বাংলা চলচ্চিত্র অত্যন্ত স্মৃতিমধুর জায়গায় রয়ে গেছে। আমরা শুধু অতীতের কথা বলি। কেনো সবসময় অতীতের কথা বলবো? বাংলা চলচ্চিত্রের গৌরবোজ্জ্বল ঐতিহ্য বারে বারে মনে করার কিছু নেই। ভালো ছবির মাধ্যমে প্রমাণ করতে হবে, আমরা বাঙালি আমরা বিজয়ী জাতি। বাংলা চলচ্চিত্রের জয়জয়কার সবসময় ছিল এবং সামনে আরো বড় বড় বিজয় আসবে। একটা ভালো চলচ্চিত্র দর্শকদের কীভাবে হলে নিয়ে যেতে পারে, 'আয়নাবাজি' তার প্রমাণ। আমরা দেখেছি কীভাবে মানুষ লাইন দাঁড়িয়ে হলে ঢোকার জন্য অপেক্ষা করেছে। যা আমরা অতীতে দেখেছি। বললেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

শনিবার বিকেলে ‘ঐতিহ্যে বাংলা সিনেমা’ নামে জমকালো ফ্যাশন শো'তে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, আমাদের এখন কাজ করার পালা। সবাই মিলে একসঙ্গে কাজ করতে হবে। আমরা দেখেছি ছুটির দিনে সকাল বেলা মর্নিং শো, দুপুরে ম্যাটিনি শো, রাতে ইভিনিং শো বা নাইট শো দেখা জন্য মানুষ হলে যেতেন। প্রতিটি শোতেই দর্শকরা ঘরে ফেরার সময় চলচ্চিত্রের সেসব গান তাদের মুখে মুখে শোনা যেত। আমরা তাদের মুখে এক ধরনের দ্যুতি দেখতাম। কারো চোখ ভেজা, কারো মুখ উজ্জ্বল আবার কারো মুখে অন্য এক অবয়ব। সেই জায়গাটাই আবার ফিরে যেতে চাই। কারণ আমাদের সংস্কৃতির সঙ্গে মিশে আছে বাংলা চলচ্চিত্র এবং সুস্থ চলচ্চিত্র যার কথা আমরা সবসময়ই বলি।

আকাশ সংস্কৃতির প্রসঙ্গে সৈয়দ আশিক রহমান বলেন, আকাশ সংস্কৃতির সময় সবউন্মুক্ত। তবে এই আকাশ সংস্কৃতির বিরুদ্ধে আমি। আকাশ মুক্ত হতে পারে। তবে উন্মুক্ত আকাশের বিরুদ্ধে আমি। আমাদের সংস্কৃতিকে যেনো খারাপ কোনো কিছু ঢুঁকে না পড়ে এ বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

আয়োজনটির ব্যাপারে চিত্রনায়ক ফারুক বলেন, প্রখ্যাত নির্মাতা জহির রায়হান একটি ছবি তৈরি করেছিলেন 'জীবন থেকে নেয়া'। ছবিটি সাদাকালো হলেও তার মধ্যে একটা রঙ ছিল। সেই রঙের নাম স্বাধীনতা। রঙ বলেতে আমি বুঝি এই পৃথিবী, সমাজ সব কিছুতেই রঙ আছে। যেমন মৃত্যুতে ফিলিং যদি হয় সেখানেও একটা রঙ আছে। আরটিভি ও বিশ্ব রঙকে ধন্যবাদ এতো সুন্দর একটা আয়োজন করার জন্য।

অনুষ্ঠানটি উপস্থাপনা করেন চিত্রনায়ক ফেরদৌস ও নাবিলা।

জমকালো ফ্যাশান শো'তে অংশ নেন দেশবরেণ্য সব মডেল, অভিনেত্রী ও চিত্র তারকারা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চলচ্চিত্রসহ মিডিয়া সংশ্লিষ্ট বিভিন্ন মাধ্যমের বিশিষ্টজনেরা। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহীদ শরীফ ও ফ্যাশন শো’র ডিজাইনার বিপ্লব সাহা। পুরো আয়োজনটি দেখিয়েছে আরটিভি ও আরটিভি অনলাইন।

এইচএম /এসজে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh