• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আসছে বছর ব্যাংক বন্ধ থাকবে ২৩ দিন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৬, ২০:৫৩

২০১৭ সালে ব্যাংকের ছুটির তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ব্যাংক। জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের আলোকে এ তালিকা প্রকাশ করা হয়। তালিকানুসারে সাধারণ ও নির্বাহী ছুটি মিলিয়ে ২০১৭ সালে ২৩ দিন ব্যাংক বন্ধ থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডস) থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনাটি চিঠি আকারে বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসে ১৪ দিন সাধারণ ছুটি থাকবে। সাধারণ ছুটির মধ্যে ৬টি সাপ্তাহিক ছুটির দিন (শুক্র ও শনিবার) পড়েছে। এছাড়া বাংলা নববর্ষ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবসে ৮ দিন নির্বাহী আদেশে ছুটি থাকবে। এ ছুটির মধ্যে ৪টি সপ্তাহিক ছুটির দিন পড়েছে। আগামী বছর ধর্মীয় কর্ম উপলক্ষে সরকারি কর্মচারীদের তিনদিন ঐচ্ছিক ছুটি থাকবে।

পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রধান সামাজিক উৎসব বৈসাবি উদযাপনের জন্য সেখানকার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য দুইদিন (২৯ চৈত্র ও ২ বৈশাখ) ঐচ্ছিক ছুটি রাখা হয়েছে। এর মধ্যে একদিন সাপ্তাহিক ছুটি রয়েছে।

এর আগে ২৮ নভেম্বর মন্ত্রিসভার অনুমোদনের পর ২০১৭ সালের ছুটির তালিকা প্রকাশ করে সরকার। ওই ছুটির তালিকানুযায়ী আগামী বছর সাধারণ ও নির্বাহী মিলিয়ে ২২ দিন ছুটি থাকবে। ব্যাংকের ক্ষেত্রে এ ২২ দিনও বন্ধ থাকবে। তবে এর সঙ্গে ৩১ ডিসেম্বর ব্যাংক ছুটি হিসেবে অতিরিক্ত একদিন যুক্ত হবে।

এস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh