• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

আবারও পতন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৪২ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:০৬
টানা দুইদিন  দেশের পুুঁজিবাজারে  সূচক বাড়লেও সপ্তাহের শেষ কার্যদিবস শেষ হয়েছে সূচক ও দরপতনের মধ্য দিয়ে।আজ বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স কমেছে ৫২ পয়েন্ট। কমেছে আগের দিনের চেয়েও লেনদেন।

বাজার বিশ্লেষণে দেখা যায়, সপ্তাহের শেষ কার্যদিবসে ডিএসইতে আজ ৫১২ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে প্রায় ১০৯ কোটি ২ লাখ টাকা কম। গতকাল ডিএসইতে লেনদেন হয় ৬২১ কোটি ১৯ লাখ টাকা।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৬টির, কমেছে ২২১টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর।

প্রধান মূল্য সূচক ৫২ পয়েন্ট কমে ৬ হাজার ৫০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৪০৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২৩০ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রায় ২৮ কোটি টাকার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৭২২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির।

আরও পড়ুন:

এসআর/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়