• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

এসডিজিতে বাংলাদেশের অর্থায়নে ঘাটতি: অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৮:৪৬

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বাংলাদেশের অর্থায়নে ঘাটতি রয়েছে। তবে ঘাটতি পূরণে আভ্যন্তরীণ আয় বাড়ানোর চেষ্টা করা হচ্ছে। জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ বুধবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ ডেভেলপমেন্ট ফোরাম-২০১৮ এর উদ্বোধনী দিনের দ্বিতীয় পর্বে এক সেমিনারে তিনি এ কথা বলেন।

সপ্তম পঞ্চবার্ষিকী পরিকল্পনা ও টেকসই লক্ষমাত্রা অর্জনে প্রতিবন্ধকতা ও উত্তরণের উপায় শীর্ষক এ সেমিনারে অর্থমন্ত্রী আরো বলেন, মিয়ানমার থেকে আসা ১০ লাখেরও বেশি রোহিঙ্গা নিয়ে আমরা মারাত্মক সমস্যায় পড়েছি।

--------------------------------------------------------
আরও পড়ুন: এবার জাপা নেতার ভাইয়ের ১৩৭ কোটি টাকা আত্মসাৎ!
--------------------------------------------------------

তিনি বলেন, এটি সমাজ ও অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে বোঝা হয়ে দাঁড়াচ্ছে। সমস্যা সমাধানে বিশ্বের বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থাকে পাশে দাঁড়ানোয় ধন্যবাদ জানিয়ে আগামীতেও পাশে থাকার আহবান জানান তিনি।

অর্থমন্ত্রী বলেন, সন্ত্রাসবাদ সমস্যা হলেও প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ায় সব সন্ত্রাসী কর্মকাণ্ড সফলতার সঙ্গে মোকাবেলা সম্ভব হয়েছে।

সেমিনারে বক্তারা বলেন, দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। তবে সুশাসনের ক্ষেত্রে আরো উন্নয়ন করা দরকার।

অপর এক সেমিনারে স্বাস্থ্যসেবা তৃণমূল পর্যন্ত পৌঁছে দেয়ার জন্য সরকার সব ধরনের পদক্ষেপ নিয়েছে বলে দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি জানান, আগের তুলনায় স্বাস্থ্যখাতে বাজেট বেড়েছে এবং এই খাতের উন্নয়নে তা সঠিকভাবে ব্যবহার হচ্ছে।

আরও পড়ুন:

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
সংকট থেকে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী
অর্থনৈতিক সংকট কেটে গেছে : অর্থমন্ত্রী
ড. ইউনূসের গোমর ফাঁস করেছিলেন বিএনপির অর্থমন্ত্রী সাইফুর রহমান
X
Fresh