• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

ফ্ল্যাটে স্বল্প সুদে ঋণ পেলে অর্থপাচার কমবে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ডিসেম্বর ২০১৭, ১৬:৫৬

আবাসন খাতের গ্রাহকরা স্বল্প সুদে ঋণ পেলে অর্থপাচারের প্রবণতা কমে আসবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আবাসন খাতের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(রিহ্যাব) আয়োজিত ৫ দিনব্যাপী আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আবাসন খাতে ঋণে সুদের হার কমলে অর্থপাচারের প্রবণতা কমে আসবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘২০২১ সালের মধ্যে সবার জন্য আবাসন’ বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু এই খাতে অর্থ বরাদ্দের দাবি জানানোর পাশাপাশি রেজিস্ট্রেশন ব্যয় সমন্বয়ের ওপর গুরুত্ব দেন। তিনি বলেন, এতে সরকারের কোনো ক্ষতি নেই, বরং লাভের পরিধি বাড়বে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রিহ্যাবের ভারপ্রাপ্ত সভাপতি নুরুন্নবী চৌধুরী শাওন, প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া, ফেয়ার স্টান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী।

স্বপ্নীল আবাসন সবুজ দেশ, লাল সবুজের বাংলাদেশ- স্লোগানে শুরু হওয়া আবাসন খাতের সবচেয়ে বড় এই মেলা চলবে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য এই মেলা উন্মুক্ত থাকবে। মেলায় ২০৫টি স্টল রয়েছে। আবাসন খাতের কোম্পানি ছাড়া অংশ নিয়েছে ৩০টি বিল্ডিং ম্যাটেরিয়ালস ও ১৩টি অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান।

প্রতিবছরের মতো এবারো রিহ্যাব ফেয়ারে প্রবেশ টিকিটের র‌্যাফেল ড্র’তে থাকছে আকর্ষণীয় পুরস্কার।

এর মধ্যে প্রথম পুরস্কার হিসেবে থাকছে একটি প্রাইভেট কার, দ্বিতীয় পুরস্কার হিসেবে একটি ১৫০ সিসি মোটরসাইকেল। এছাড়া থাকছে টিভি, ফ্রিজ, মোবাইল ফোনসহ আরো আকর্ষণীয় পুরস্কার।

এসআর/কে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুলতান মেলার সমাপনী, পদক পেলেন চিত্রশিল্পী নাসিম 
২০০ বছরের পুরোনো জামাই মেলা
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
সুলতান মেলায় ঐতিহ্যবাহী ষাঁড়ের লড়াই
X
Fresh