• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঢাকায় হচ্ছে আন্তর্জাতিক পর্যটন মেলা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ ডিসেম্বর ২০১৭, ২০:১৬

সরকারি ব্যবস্থাপনায় প্রথমবারের মতো আগামী বছর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলা আয়োজন করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আজ রোববার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ পর্যটন করপোরেশনের (বিপিসি) নিউজ লেটার ‘দ্য ট্রাভেললগ’র আত্মপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, বাংলাদেশের অগ্রগতি ও সৌন্দর্য তুলে ধরে আকর্ষনীয় পর্যটন গন্তব্য হিসেবে প্রতিষ্ঠিত করতে বিমান ও পর্যটন মন্ত্রণালয় আগামী বছর থেকে ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করবে।

তিনি বলেন, পর্যটন এখন আর কেবল দেশ দেখার মাঝে সীমাবদ্ধ নেই। রিলিজিয়াস ট্যুরিজম, হালাল ট্যুরিজম, কালচারাল ট্যুরিজম, হেলথ ট্যুরিজম পর্যটনকে সবচেয়ে বর্ধিষ্ণু শিল্পে পরিণত করেছে। গত বছর ১.২ বিলিয়ন পর্যটক পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছে। এসব পর্যটকের বাংলাদেশমুখী করতে আন্তর্জাতিক পর্যটন মেলা ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ পৃথিবীর অন্যতম নিরাপদ দেশ হওয়া সত্ত্বেও এ দেশে ভ্রমণের ক্ষেত্রে কতিপয় দেশের ট্রাভেল এলার্ট জারিতে হতাশা প্রকাশ করে মেনন বলেন, এ ধরনের পদক্ষেপ শিকাগো সনদের পরিপন্থী। ট্রাভেল অ্যাডভাইজারি হতে হয় সুস্পষ্ট ও নির্দিষ্ট সময়ের জন্য। তিনি এ ধরনের ট্রাভেল অ্যাডভাইজারি প্রত্যাহার করতে সংশ্লিষ্ট দেশসমূহের প্রতি আহ্বান জানান।

বিপিসি চেয়ারম্যান আখতারুজজামান খান কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিপিসির পরিচালক শহীদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রাশীদুল হাসান, মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্রাভেল ওয়ার্ল্ডের সম্পাদক সাহাবুদ্দিন প্রমুখ।

এসআর/পি

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh