• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৪ কোম্পানির শেয়ারে ‘অস্বাভাবিক দরবৃদ্ধি’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ নভেম্বর ২০১৭, ১৩:০৬

শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দরবৃদ্ধি হয়েছে বলে মনে করছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিগুলো হলো মেঘনা কনডেন্স মিল্ক, মেঘনা পেট ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সাভার রিফ্যাক্টরিজ এবং ইস্টার্ন ক্যাবলস লিমিটেড।

তবে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে, এই দরবৃদ্ধির পেছনে তাদের কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ের এই অস্বাভাবিকতার কারণ জানতে চায় ডিএসই।

বাজার বিশ্লেষণে দেখা যায়, গেলো ১২ নভেম্বর থেকে মেঘনা পেটের শেয়ার দর টানা বেড়ে চলেছে। আলোচিত সময়ে শেয়ারটির দর ১১ টাকা থেকে বেড়ে সর্বশেষ ১৩ টাকা ৯০ পয়সা পর্যন্ত লেনদেন হয়েছে। আজ বাজারেও কোম্পানিটির শেয়ারদর ১ দশমিক ৪৬ শতাংশ বাড়তে দেখা যায়।

গতকালই ডিএসইর পক্ষ থেকে কোম্পানিটির কাছে কারণ জানতে চাওয়া হয়।

সাভার রিফ্যাক্টরিজের শেয়ার দর গত ৯ নভেম্বর থেকে টানা বেড়ে চলেছে। আলোচ্য সময়ে শেয়ারটির দর ৯৫ টাকা ১০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৫৭ টাকা পর্যন্ত লেনদেন হয়েছে। আজও কোম্পানিটির শেয়ারদর ৩ দশমিক ১৮ শতাংশ বেড়ে ১৬২ টাকায় লেনদেন করছে।

ইস্টার্ন ক্যাবলসের শেয়ার দর গত ১৩ নভেম্বর থেকে টানা বেড়ে চলেছে। এ সময়ে শেয়ারটির দর ১৪০ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে সর্বশেষ ১৯৩ টাকা ৯০ পর্যন্ত লেনদেন হয়েছে।

এছাড়া মেঘনা কনডেন্স মিল্কের শেয়ার দর গত ৯ নভেম্বর থেকে একটানা বেড়েছে। এ সময়ে শেয়ারটির দর ১৩ টাকা ৯০ টাকা থেকে বেড়ে সর্বশেষ ১৮ টাকা ৭০ টাকা পর্যন্ত লেনদেন হয়েছে।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের কারণে কক্সবাজারে দীর্ঘস্থায়ী খাদ্যনিরাপত্তাহীনতা: এফএসআইএন
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি
শেয়ারবাজারের পতন ঠেকাতে নতুন নিয়ম চালু
৪০০ সিসির পালসার বাজারে আসার আগেই ফাঁস হলো দাম
X
Fresh