• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অযোগ্যদের সরিয়ে যোগ্যদের দায়িত্ব দিতে হবে : বিজিএমইএ সভাপতি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩১ জুলাই ২০১৭, ১৭:০৮

অবকাঠামো ঠিক না থাকলে আমরা ব্যবসা করব কিভাবে। আমাদের কাজ ব্যবসা করা। সরকারের সব বিভাগের লোকদেরও তো কাজ করতে হবে। অযোগ্য আমলাদের তাদের পদ থেকে সরিয়ে দিয়ে যোগ্যব্যক্তিদের দায়িত্ব দিতে হবে। বললেন বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি মো. সিদ্দীকুর রহমান।

চট্টগ্রাম বন্দরে পোশাক শিল্পের আমদানি মালামাল খালাস ও রপ্তানি পণ্য জাহাজীকরণের জটিলতা এবং পোশাক শিল্পের সার্বিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সিদ্দীকুর রহমান বলেন, দিন দিন আমাদের সদস্যরা লোকসান করবে। শেষ পর্যন্ত তারা জেল খাটবে। আর আপনারা সরকারি চাকরি করে আরামে দিন কাটাবেন। আমাদের সন্তানদের ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে। এ অবস্থা আর চলতে দেয়া যায় না।

তিনি বলেন, সরকারি কর্মকর্তারা সঠিকভাবে দায়িত্ব পালন না করায় অবকাঠামো খাতের উন্নয়ন হচ্ছে না। আর অবকাঠামো খাতের উন্নয়ন না হওয়ায় রপ্তানিতে নেতিবাচক প্রভাব পড়ছে। চট্টগ্রাম বন্দরে অব্যবস্থাপনার ফলে ১ বিলিয়ন ডলার অন্য দেশে চলে যাচ্ছে। অযোগ্যদের সরিয়ে যারা কাজ করতে চায় তাদের বসান। ২০১৬-১৭ অর্থবছরের রপ্তানি লক্ষ্যমাত্রার তুলনায় ৭ ভাগ কমেছে। পোশাক খাত নিয়ে দেশ-বিদেশে নেতিবাচক প্রচারণা চালানো হচ্ছে। ৪৪ লাখ শ্রমিকের কথা চিন্তা করে এসব অপপ্রচার থেকে বিরত থাকা প্রয়োজন।

তিনি আরো বলেন, নানা ধরনের জটিলতায় আমরা সময়মতো অর্ডার ডেলিভারি দিতে পারছি না। ফলে অন্য দেশগুলো আমাদের অর্ডার নিয়ে যাচ্ছে। এদিকে ভারতের পার্লামেন্টে বলা হয়েছে বাংলাদেশ পোশাক রপ্তানিতে দ্বিতীয় অবস্থানে রয়েছে। তারা ২০১৮ সালে আমাদের অবস্থানে যেতে চায়।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণের ২২১ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে হবে নতুন ভবন : তাপস
৮ মিনিট পরপর চলবে মেট্রোরেল
রাখাইনের রাজধানীতে কারফিউ জারি
X
Fresh