• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সব পোশাক শ্রমিক ঈদ বোনাস পেয়েছেন : বিজিএমইএ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৪ জুন ২০১৭, ১৫:৪৬

পোশাক শিল্পের সব শ্রমিক ঈদ বোনাস পেয়েছেন। বললেন, বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান । শনিবার কাওরান বাজারে বিজিএমইএ ভবনে সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

সিদ্দিকুর রহমান বলেন, শতভাগ গার্মেন্টস কারখানায় উৎসব ভাতা দেয়া হয়েছে। ৩১শ’ কারখানায় শতভাগ বেতন বোনাস দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, শতভাগ কারখানায় মে মাসের বেতন দেয়া হয়েছে। ৯৮ ভাগ কারখানায় জুন মাসের পুরোটাই অথবা আংশিক বেতন দেয়া হয়েছে। এছাড়াও ৮৫ ভাগ কারখানায় ঈদের ছুটি দেয়া হয়েছে। বাকি কারখানাগুলো আজকের মধ্যে ছুটি দেবে।

সিদ্দিকুর রহমান বলেন, ঈদের আগে বেতন ভাতা বিষয়ে সমস্যা হতে পারে এমন কিছু কারখানার তালিকা আমরা বিভিন্ন সংস্থার মাধ্যমে পেয়েছিলাম। বিভিন্ন সংস্থা থেকে প্রাপ্ত ১ হাজার ১০০টি প্রতিষ্ঠানকে ক্লোজ মনিটরিং এর আওতায় এনে সমস্যার ধরন বুঝে সমাধানের উদ্যোগ গ্রহণ করা হয়।

বিজিএমইএ ঢাকা অফিসের মধ্যস্থতায় প্রায় ৩১টি কারখানার সমস্যা সমাধান করে শ্রমিকদের পাওনা পরিশোধ করা হয়েছে। এই মুহূর্তে আমাদের হাতে বেতন ভাতা পরিশোধ বিষয়ে সমাধান হয়নি এরকম একটি কারখানাও নেই।

সিদ্দিকুর রহমান বলেন, ঈদের আগে শ্রমিকরা যাতে সুষ্ঠুভাবে বেতন ভাতাদি পায় সে লক্ষ্যে সরকার ও আমরা মিলে অগ্রিম প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণ করেছি। এর আওতায় ঢাকাকে ১৫টি জোনে ভাগ করে ১৫টি জোনভিত্তিক কমিটি গঠন করেছি। প্রতি বছরের মতো এবারো কেন্দ্রীয়ভাবে ক্রাইসিস কন্ট্রোল রুম খোলা হয়। এর বাইরে সরকারের গঠিত আঞ্চলিক ক্রাইসিস কমিটি কাজ করে যাচ্ছে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh