• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

শুক্র-শনি খোলা থাকবে ব্যাংকের কয়েকটি শাখা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ জুন ২০১৭, ১৭:২৮

গার্মেন্টস শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধের জন্য আসছে শুক্র ও শনিবার কয়েকটি ব্যাংকের কিছু শাখা খোলা রাখা হবে। পাশাপাশি প্রবাসীদের রেমিট্যান্স প্রবাহ স্বাভাবিক রাখতে শনিবার রেমিট্যান্স সংশ্লিষ্ট শাখা খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক দুইটি আলাদা প্রজ্ঞাপনে দেশের সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের বরাবর এ নির্দেশনা জারি করেন।

ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, আসন্ন ঈদ-উল-ফিতরের আগে তৈরি পোশাক শিল্পের কর্মীদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখা খোলা থাকবে।

এ প্রজ্ঞাপনে আরো উল্লেখ করা হয়, আগামী ২৩ জুন শুক্রবার অর্ধদিবস (সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২ পর্যন্ত) এবং ২৪ জুন শনিবার পূর্ণ দিবস (সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত) ব্যাংক খোলা রাখতে হবে। এ ছাড়া বাণিজ্যিক ব্যাংকের নিজ নিজ শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

নিবার্হীদের কাছে পাঠানো অপর প্রজ্ঞাপনে বলা হয়, দেশের অর্থনৈতিক চালিকা শক্তির অন্যতম উপাদান হিসেবে বিবেচিত বৈদেশিক রেমিট্যান্স প্রবাহ স্বাভাবিক রাখা এবং আসন্ন ঈদ-উল-ফিতরের পূর্বে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স বিতরণের জন্যে শনিবার পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরতন ও বৈদেশিক রেমিট্যান্স সুবিধাভোগী গ্রাহকের সংখ্যা ও রেমিট্যান্সের পরিমাণের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় সংখ্যক শাখা খোলা রাখতে হবে। যা শুধুমাত্র নগদ অর্থ জমা ও উত্তোলন এবং বৈদেশিক রেমিট্যান্স বিতরণ সংক্রান্ত কার্যক্রম পরিচালনার জন্য ব্যবহার হবে।

এমসি/এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh