• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মৌচাক ও মালিবাগের ঈদব্যবসা ফ্লাইওভারে উঠেছে!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ জুন ২০১৭, ২৩:৩৮

এবার ঈদ বাজারে মৌচাক ও মালিবাগ এলাকায় বিক্রি নেয় বললেই চলে। মৌচাক মার্কেটের বিক্রেতারা বলছে, ফ্লাইওভার তৈরির কারণে এ এলাকায় সারাদিন জ্যাম থাকে। ফলে ক্রেতারা এসব অঞ্চলে শপিং করতে আসে না বললেই চলে। সারাবছর বিক্রি না হলেও ঈদ বাজারের তেমন ক্রেতা নেই বলে অভিযোগ করেন তারা।

মৌচাক মার্কেটের পাঞ্জাবি ও থ্রি পিসের দোকান প্রিয়া ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী খালিদ হাসান বললেন, আশা করেছিলাম এবারের ঈদের আগেই শেষ হবে ফ্লা্ওভারের কাজ। কিন্তু কেউ ভাবল না আমাদের কথা।গেল বছরের ছয় রমজানে ১৫ হাজার টাকার কেনাবেচা হয়েছিল। আর এ বছর ওই একই দিনে কেনা-বেচা হয়েছে মাত্র চার হাজার টাকা, যা গত বছরের তুলনায় চার ভাগের এক ভাগ। খালিদ বলেন, ১১টা মাস আমরা বসে থাকি রমজানের আশায়। এবার সেই রমজানেও বেচাকেনা নেই। কেবল মৌচাকের খালিদই নন, একই অবস্থার কথা জানান টুইন টাওয়ার ও মৌচাক আনারকলি মার্কেটের দোকানিরা।

আনারকলি মার্কেটের বাংলা শাড়ি কুটিরের দোকানি মাজহারুল ইসলাম বলেন, বেচাকেনার অবস্থা খুবই খারাপ। সকাল থেকেই কাস্টমার নেই। কাল বিক্রি করেছি মাত্র ৫ হাজার টাকা। আজ(শুক্রবার)কত হবে কে জানে। এখনো বউনি করিনি।

মৌচাক মার্কেটের জুতার দোকান সরল সুজের স্বত্বাধিকারী আলমগীর হোসেন বলেন, গেল কয়েকদিন কেনাবেচা না থাকলেও আজ কিছুটা আছে। টানা হরতালের পর আজ ও কাল কেনাবেচা ভালো হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মৌচাকের পাশেই আনারকলি মার্কেটের শিশুদের পোশাকের দোকান হাবিব পয়েন্টের দোকানি সারোয়ার রহমান বলেন, আজ ছুটির দিনে কিছু ক্রেতা আসছেন। তবে গেল কয়েক বছর ফ্লাইওভার তৈরিতে বেচাকেনা বেশ কমেছে। অনেক মালিক চালান হারিয়ে ব্যবসা গুটিয়েছে।

এমসি/সি/

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh