• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যানের পদ হারালেন আহসানুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ মে ২০১৭, ১৬:৩০

কমানো হয়েছে ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যানের পদ। বর্তমানে ব্যাংকের দুটি ভাইস চেয়ারম্যানের পদ কমিয়ে একটি করা হয়েছে। ভাইস চেয়ারম্যান হিসেবে থাকছেন আল রাজি গ্রুপের প্রতিনিধি ইউসুফ আবদুল্লাহ আল-রাজি। ফলে পদ হারালেন আহসানুল আলম। তিনি শুধু পরিচালক হিসেবে ব্যাংকের বোর্ড সভায় থাকবেন।

মঙ্গলবার ব্যাংকের ৪৩তম এজিএম’র বোর্ড সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানান চেয়ারম্যান আরাস্তু খান। রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া আজকের সভায় সৌদি আরব ভিত্তিক ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি) ইসলামী ব্যাংক থেকে তাদের অধিকাংশ বিনিয়োগ তুলে নেয়ার সিদ্ধান্ত জানায়। ইসলামী ব্যাংকের সাড়ে ৭ শতাংশ শেয়ার থেকে ৫ দশমিক ৪ শতাংশ বিক্রি করবে আইডিবি।

ব্যাংকের ৩৪তম বার্ষিক সাধারণ সভায় ২০১৬ সালের লাভ-ক্ষতির হিসাব এবং শেয়ারহোল্ডারদের জন্য ২০১৬ সালে ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

সভার সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান। এছাড়া শরী’আহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান শায়খ মাওলানা মোহাম্মদ কুতুবুদ্দীন, ব্যাংকের ভাইস চেয়ারম্যান সৌদি আরবের ইউসিফ আব্দুল্লাহ আল-রাজী, পরিচালক ও আইডিবি প্রতিনিধি ড. আরিফ সুলেমানসহ অন্যান্য পরিচালক, ব্যবস্থাপনা পরিচালক ও শেয়ারহোল্ডারগণ সভায় উপস্থিত ছিলেন।

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh