• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মায়ার জামিন

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৮ আগস্ট ২০১৬, ১২:৫২

ফিলিপাইনের রিজাল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) মাকাতি শহরের জুপিটার স্ট্রিট শাখার সাবেক ব্যবস্থাপক মায়া সান্তোস দেগুইতো জামিনে মুক্তি পেলেন। গেল বুধবার স্থানীয় সময় রাত ১টায় তিনি কারাগার থেকে মুক্তি পান।

মাকাতি সিটির পুলিশ প্রধান রমিল মিত্রের বরাত দিয়ে ম্যানিলা বুলেটিনের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ৮ কোটি ১০ লাখ ডলার চুরির পর পাচারের অভিযোগে ম্যানিলার একটি সুপার মার্কেট থেকে মায়াকে গ্রেপ্তার হয়। এর পর নারী বন্দীদের সেলে রাখা হয়। রাতে তিনি সেখানেই ছিলেন। জামানত দিয়ে আদালত থেকে জামিন পান। আদালতের আদেশে রাতে কারাগারে এলে তাকে ছেড়ে দেয়া হয়।

এ বছরের ৪-৫ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ১০০ কোটি ডলার চুরির চেষ্টা করে সাইবার অপরাধী চক্র। তবে তারা ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করতে সমর্থ হয়। এ অর্থ তারা আরসিবিসির অ্যাকাউন্টে জমা করে।

চুরির অর্থ পাচারের ঘটনায় ব্যাংকের নিয়মনীতি ভঙ্গ ও ভুয়া নথি তৈরিতে জড়িত থাকার অভিযোগে একটি মামলা করেন আরসিবিসির সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জ তান।

সেই মামলার প্রেক্ষিতে মায়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

গেল মার্চে একই অভিযোগে আরসিবিসির মাকাতি শহরের জুপিটার স্ট্রিট শাখার ব্যবস্থাপক মায়া সান্তোস দেগুইতো ও সহকারী ব্যবস্থাপক অ্যাঞ্জেলা তোরেসকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ।

ডিএইচ/

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh