• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘এ টাইপের কথা যেন না হয়, আই অ্যাম সরি টু সে’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ৩০ এপ্রিল ২০১৭, ১৫:৫৬

ব্যবসায়ী ঐক্য পরিষদের এক নেতার আন্দোলনের হুমকির কারণে ক্ষেপেছেন অর্থমন্ত্রী। আর সেই জবাবে ক্ষুব্ধ হয়ে এ কথা বললেন আবুল মাল আবদুল মুহিত।

ক্ষুব্ধ হয়ে অর্থমন্ত্রী বলেন, ‘এ টাইপের কথা যেন না হয়, আই অ্যাম সরি টু সে। আবু মোতালেবের বক্তব্য আমার পছন্দ হয়নি। তিনি থ্রেট দিয়েছেন। এটা মোটেও ঠিক হয়নি। তিনি যুদ্ধ বাঁধিয়ে দেবেন এমন একটা ভাব। এটা ঠিক না। আমরা এখানে বসছি আলোচনা করতে। তাহলে এ ধরনের কথা কেন? এই টাইপের কথা যেন না হয়, আই অ্যাম সরি টু সে।’

রোববার সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় রাজস্ব বোর্ডের পরামর্শক কমিটির ৩৮তম সভায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, দেশে আট লাখ আয়কর দেয়ার মতো ব্যবসায়ী রয়েছেন। ভ্যাট দেয় মাত্র ৩২ হাজার। ব্যক্তি খাতে করমুক্ত আয়সীমা ৫০ থেকে ১০০ বছরের জন্য করার সিদ্ধান্ত নিচ্ছে সরকার।

মন্ত্রী ব্যবসায়ীদের করপোরেট ট্যাক্স কমানো, শক্তিশালী কমিটি গঠনসহ, আমদানি পণ্যের সম্পূরক শুল্ক বহাল রাখার দাবি বিবেচনার আশ্বাস দেন ।

এর আগে বৈঠকে উপস্থিত ক্ষুদ্র ও মাঝারি শিল্প সংশ্লিষ্ট ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি আবু মোতালেব ভ্যাট আইন বাস্তবায়ন হলে আন্দোলনের হুমকি দেন। আর এতেই রেগে যান অর্থমন্ত্রী।

এসময় এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান বলেন, এ ধরনের পরামর্শক সভায় আন্দোলনের হুমকি দেবেন না। এ ধরনের ফোরামের একটি আলাদা ভাষা আছে।

বৈঠকে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, সহ-সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, প্লাস্টিক অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিনসহ দেশের ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এমসি/

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
সংকট থেকে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী
অর্থনৈতিক সংকট কেটে গেছে : অর্থমন্ত্রী
ড. ইউনূসের গোমর ফাঁস করেছিলেন বিএনপির অর্থমন্ত্রী সাইফুর রহমান
X
Fresh