• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ওয়ালটনের পণ্য নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ এপ্রিল ২০১৭, ১২:২৯

দেশি পণ্যে উচ্চমান বজায় রেখে ক্রেতাদের আস্থা অর্জন করেছে ওয়ালটন। অন্যদিকে দামেও সাশ্রয়ী ও বিক্রয়োত্তর সেবা হাতের নাগালে থাকায় জনপ্রিয় হয়ে ওঠেছে প্রতিষ্ঠানটি। দেশেই মোবাইল ফোন ও ল্যাপটপসহ আইসিটি পণ্য তৈরির ঘোষণা দেয়ায় বিভিন্ন মাধ্যমে অপপ্রচার চালানো হচ্ছে বলে অভিযাগ করেছে ওয়ালটন।

এ প্রসঙ্গে ওয়ালটনের অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম বলেন, বাংলাদেশেই মাল্টিলেয়ার মাদারবোর্ড তৈরির উদ্যোগ নিয়েছে ওয়ালটন। ঘোষণা দিয়েছে দেশেই তৈরি করবে মোবাইল ফোন ও ল্যাপটপসহ আইসিটি পণ্য। ফ্রিজ টিভি এয়ারকন্ডিশনারের মতো পণ্য দেশেই তৈরি হচ্ছে। ফলে এসব পণ্যের বিদেশি ব্র্যান্ডগুলো পিছিয়ে পড়ছে।

ওয়ালটন নিজস্ব কারখানায় মোবাইল ফোনের ডিসপ্লে, মাল্টি-লেয়্যার মাদারবোর্ড তৈরিতে পুরোপুরি প্রস্তুত । স্থাপন করেছে ডিজাইন ডেভেলপ, গবেষণা ও উন্নয়ন এবং মান নিয়ন্ত্রণ বিভাগ। ফলে একটি চক্র চাইছে বাংলাদেশে মোবাইল ফোন তৈরির উদ্যোগকে বাধাগ্রস্ত করতে। নতুন শিল্পউদ্যোগের এই জোয়ার এই মুহূর্তে থামাতে পারলে ২০ বছরেও এ শিল্পে বাংলাদেশ দাঁড়াতে পারবে না।

সম্প্রতি, ওয়ালটন কারখানা পরিদর্শন করে বেসিসের সভাপতি মোস্তফা জব্বার বলেন, মাল্টিলেয়্যার মাদারবোর্ড তৈরির জন্য ওয়ালটন সম্পূর্ণ প্রস্তুত। আশা করছি, চলতি বছরের শেষেই মাদারবোর্ডসহ বিভিন্ন ডিজিটাল ডিভাইস তৈরি শুরু করবে তারা। তিনি বলেন, কয়েক বছর আগে সরকার সহায়তা দিয়েছিল বলেই ওয়ালটনসহ আরো বেশকয়েকটি ফ্রিজ উৎপাদনকারি প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

ওই সময় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাংলাদেশে একটি অগ্রগামী ম্যানুফ্যাকচারিং শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন। প্রতিষ্ঠানটির প্রতিটি খুচরা যন্ত্রাংশ ও কাঁচামাল এখন দেশেই তৈরি করছে। তারা দেশের অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও অনুকরনীয় দৃষ্টান্ত স্থাপন করেছে।

এমসি / এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh