• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সপ্তাহে টানা তিন কার্যদিবসে বেড়েছে লেনদেন ও সূচক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ মার্চ ২০১৭, ১৭:৫৪

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচক ও লেনদেনের পরিমাণ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সুত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৯ দশমিক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৭২৪ দশমিক ৮৫ পয়েন্টে। ডিএসইএস সূচক চার দশমিক ৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩০০ দশমিক ৪৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক চার দশমিক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে দু’ হাজার ৬৫ দশমিক ৯১ পয়েন্টে।

লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তীত আছে ২৮টির। লেনদেন হয়েছে এক হাজার ২৬৩ কোটি টাকা। যা আগের কার্যদিবসে ছিল ৯৯৫ কোটি ৪০ লাখ টাকা।

অপর পুঁজিবাজার সিএসইতে মঙ্গলবার লেনদেন হয়েছে ৯৪ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের কার্যদিবসে ছিল ৫৫ কোটি ৯৯ লাখ টাকা।

সূচক সিএসইএক্স ৪৯ দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১০ হাজার ৭৬৫ দশমিক ৫২ পয়েন্টে। সিএসই৫০ সূচক বেড়েছে নয় দশমিক শূন্য ২ পয়েন্ট, সিএসই৩০ সূচক বেড়েছে ৪৫ দশমিক ২৩ পয়েন্ট, সিএএসপিআই বেড়েছে ৮০ দশমিক ৫৮ পয়েন্ট ও সিএসআই কমেছে ৫ দশমিক ১৯ পয়েন্ট।

লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৭টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

এমসি/ এমকে

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh