• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা

আরটিভি অনলাইন রিপোর্ট, ফেনী

  ২৯ জানুয়ারি ২০১৭, ২৩:০০

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও দি ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরীর বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে।

ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এ মামলাটি করেন।

মামলায় ইকবাল সোবহান চৌধুরী ও প্রতিবেদক মামুনুর রশিদসহ ২/৩ জন অজ্ঞাত নামা ব্যক্তিকে আসামি করা হয়েছে।

রোববার দুপুরে ফেনীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মশিউর রহমান খানের আদালতে এই মামলাটি করেন। আদালত মামলাটি আমলে নিয়ে আগামি ২ ফেব্রুয়ারির মধ্যে ফেনী সদর থানার অফিসার ইনচার্জকে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

আদালত ও আইনজীবী সূত্রে জানা যায়, গেলো ২৩ জানুয়ারি দি ডেইলি অবজারভার পত্রিকার প্রথম পৃষ্ঠায় কক্সবাজার আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুর রহমান বদি, নারায়নগঞ্জের শামীম ওসমান, ফেনীর নিজাম উদ্দিন হাজারী, রাজশাহীর এনামুল হক ও সম্রাট দেশের ড্রাগ সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

নিজাম উদ্দিন হাজারীর সুনাম ক্ষুন্ন করার উদ্দেশ্যে পত্রিকায় মাদক ব্যবসা ও ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক একরাম হত্যায় জড়িত মর্মে সংবাদ প্রকাশ করা হয়। এ সংবাদেও জনসম্মুখে নিজাম হাজারীর মানহানি ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন ও সামাজিক মর্যদা ক্ষুন্ন হয়েছে অভিযোগ করা হয়। এতে ১০ কোটি টাকার মানহানি ও ক্ষতি হয়েছে।

উক্ত প্রকাশিত সংবাদকে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য মূলক দাবি করে পত্রিকায় প্রতিবাদ ছাপানোর জন্য প্রতিবাদ পাঠানো হলেও তা পত্রিকা কর্তৃপক্ষ ছাপায়নি বলে অভিযোগ করা হয়।

প্রকাশিত এই সংবাদে বাদির অপূরনীয় ক্ষতি হয়েছে মর্মে তিনি আদালতে স্বশরীরে হাজির হয়ে ১০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন।

বাদি পক্ষের আইনজীবি আনোয়ারুল করিম ফারুক ও কাজী বুলবুল আহমেদ সোহাগ জানান, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর বিরুদ্ধে দি ডেইলি অবজারভার পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করে তার মানসম্মান ও জনপ্রিয়তা নষ্ট করার অপচেষ্টায় তিনি ক্ষতিগ্রস্থ হয়েছেন।

আরওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh