• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মেহেরপুরের সেই ৩ রোগীর চিকিৎসায় মেডিকেল টিম

আরটিভি অনলাইন রিপোর্ট, মেহেরপুর

  ২২ জানুয়ারি ২০১৭, ১৭:৪৭

মেহেরপুরে দুরারোগ্য ব্যাধি ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগে আক্রান্ত তিন রোগীর চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

রোববার দুপুরে সিভিল সার্জন ডা. রাশেদা সুলতানার নেতৃত্বে মেডিক্যাল বোর্ড ৩ রোগীকে প্রাথমিক পরীক্ষা করে চিকিৎসা দিয়েছেন।

ডা. রাশেদা সুলতানা জানান, ডুসিনি মাসকুলার ডিসট্রোফি রোগের কোন চিকিৎসা নেই। তবে তাদের শারীরিক সম্পূরক চিকিৎসার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তিন রোগীর শারীরিক অন্যান্য যে সব সমস্যা হচ্ছে সেগুলোর চিকিৎসা দেবেন মেডিক্যাল বোর্ডের সদস্যবৃন্দ।

আজ (রোববার) বোর্ড সদস্যরা তোফাজ্জেল হোসেনের বাড়িতে গিয়ে তার ছেলে আব্দুস সবুর, রায়হানুল ও নাতি সৌরভের শারীরিক পরীক্ষা করেন।

মেডিক্যাল টিমের সদস্যরা হলেন মেহেরপুর জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সিনিয়র কনসালটেন্ট আশিশ কুমার দেবনাথ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. অলোক কুমার দাস, মেহেরপুর জেনারেল হাসপাতালের আর.এম.ও ও শিশু বিশেষজ্ঞ ডা. এহসানুল কবীর।

প্রাণঘাতি এ রোগের কোন চিকিৎসা বিশ্বের কোথায় এখনো আবিষ্কার হয়নি। জানান দেশে বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকরা। একই পরিবারের তিন জনের চিকিৎসা করতে গিয়ে সহায় সম্বল হারিয়েছেন ক্ষুদ্র ফল ব্যবসায়ী মেহেরপুর শহরের বেড়পাড়ার বাসিন্দা তোফাজ্জেল হোসেন। সন্তানদের ভরণ-পোষণের ব্যয় মেটাতে না পেরে তাদেরকে মেরে ফেলার অনুমতি দিতে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছিলেন তিনি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh