• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভূকম্পনে কমলগঞ্জে মাটি ফেটে পানি!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জানুয়ারি ২০১৭, ১৮:২৫

ভূমিকম্পে মৌলভীবাজারের কমলগঞ্জে কয়েকটি স্থানে মাটি ফেটে পানি ও বালু বেরিয়ে এসেছে। এ ছাড়া গেলো মঙ্গলবারের এ ভূকম্পনে উপজেলার বিভিন্ন স্থানে অন্তত দু'শতাধিক বাড়িঘর ও রাস্তায় ফাটল দেখা দিয়েছে। সেইসঙ্গে আহত হয়েছেন কমপক্ষে ১০ জন।

জানা গেছে, পৌর এলাকার ৬নং ওয়ার্ডের মুহিবুর রহমানের জমির বিশাল অংশজুড়ে ফাটল দেখা দিয়েছে এবং ভূগর্ভস্থ বালু ও পানি বের হয়ে আসছে। এ ছাড়া কমলগঞ্জ বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠ, রামপাশা গ্রামের ধানিজমি, কমলগঞ্জ ভূমি অফিস সংলগ্ন ধানিজমি, আদমপুরের হেরেঙ্গা বাজার, আদমপুরের ঘোড়ামারা গ্রামসহ কমপক্ষে অর্ধশতাধিক স্থানে মাটি ফেটে পানি ও বালি বেরিয়ে আসে। এক-একটি ফাটল কমপক্ষে ১০ ফুট থেকে ৫০ ফুট পর্যন্ত লম্বা।

এ ছাড়া উপজেলার ভানুগাছ, নছরতপুর, পশ্চিম বালিগাঁও, শিমুলতলা, হীরামতি, রায়নগর, মাধবপুর, কুমড়াকাপন, চৈতন্যগঞ্জ, নারাইনপুর, চিৎলিয়া, রানীরবাজার, জালালপুর, রামপুর, কান্দিগাঁও, পতনঊষার, আদমপুরসহ বিভিন্ন গ্রামে ঘরবাড়িতে ফাটল দেখা দিয়েছে। এতে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। ভূমিকম্পে হেরেংগা বাজারের পশ্চিমে বনগাঁও রাস্তায় ধলাই নদীর পাড়ে, পৌর এলাকার কুমড়াকাপন গ্রামের রাস্তা, রানীরবাজার এলাকার একটি রাস্তাসহ বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে।

ভূমিকম্পের খবর পেয়ে পৌর এলাকার বিভিন্ন ক্ষতিগ্রস্ত স্থান পরিদর্শন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক, পৌরসভার মেয়র মো. জুয়েল আহমদ, সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল আলম। ক্ষতিগ্রস্ত এলাকায় লোকজনের ভিড় বাড়ছে। প্রশাসন ও জনপ্রতিনিধিরা ক্ষয়ক্ষতি নিরপণে কাজ শুরু করেছে।

এসজে/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh