• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

দিয়াজের বাসায় দ্বিতীয় ময়নাতদন্তকারী চিকিৎসক

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ০১ জানুয়ারি ২০১৭, ১৩:০১

অস্বাভাবিকভাবে মৃত্যুবরণ করা কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর বাসা পরিদর্শন করলো ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক দল।

রোববার সকালে দিয়াজের বাসা পরিদর্শনের সময় এ দলে ছিলেন ঢাকা মেডিক্যালের ফরেনসিক বিভাগের প্রধান চিকিৎসক সোহেল মাহমুদসহ ৮ জন চিকিসৎক।

সোহেল মাহমুদ দিয়াজের মরদেহ যেখান থেকে নামানো হয়েছে সে স্থানটি খতিয়ে দেখেন। এরপর দিয়াজের ঝুলন্ত মরদেহ নামানোর সময় উপস্থিত থাকা ম্যাজিস্ট্রেট, হাটহাজারী থানার তদন্ত কর্মকর্তা ও প্রত্যক্ষদর্শী কয়েকজনের সঙ্গে এই দল কথা বলবেন বলে জানা গেছে।

দিয়াজের দ্বিতীয় ময়নাতদন্ত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে করা হয়। এ সময় সিআইডির চট্টগ্রাম জোনের এএসপি অহিদুর রহমান ছাড়াও আইন প্রয়োগকারী সংস্থা উপস্থিত ছিলেন।

গেলো ২০ নভেম্বর রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দু’নম্বর গেট এলাকার নিজ বাসা থেকে দিয়াজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই দিন রাতেই দিয়াজের মরদেহ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। ২৩ নভেম্বর ময়নাতদন্ত প্রতিবেদনে দিয়াজের মৃত্যু আত্মহত্যাজনিত কারণে বলে জানান প্রথম ময়নাতদন্তকারী চিকিৎসকরা।

এ প্রতিবেদন প্রত্যাখ্যান করে ২৪ নভেম্বর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে’র আদালতে দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় বিশ্ববিদ্যালয়ের সহকারি প্রক্টর, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতিসহ ১০ জনকে আসামি করা হয়।

৬ ডিসেম্বর চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে পুনরায় ময়নাতদন্তের জন্য দিয়াজের মরদেহ কবর থেকে তোলার আদেশ দেন। পরে ১০ ডিসেম্বর পুনঃময়নাতদন্তের জন্য দিয়াজের মরদেহ ফের তোলা হয়। সেই ময়নাতদন্তে প্রাথমিকভাবে চিকিৎসকরা দিয়াজের শরীরে আঘাতের চিহৃ পাওয়ার কথা জানান।

কে / এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh