• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিল চেয়ে রাজশাহীবাসীর হরতাল

আমির ফয়সাল, আরটিভি অনলাইন রিপোর্ট

  ১১ ডিসেম্বর ২০১৬, ১৩:৩৭

রাজশাহী সিটি করপোরেশনের বর্ধিত হোল্ডিং ট্যাক্স বাতিলসহ ৪ দফা দাবিতে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের ডাকে রোববার মহানগরীতে অর্ধদিবস হরতাল পালন করেছে নগরবাসী। ভোর ৬টা থেকে শুরু হওয়া এ হরতাল চলে দুপুর ১২টা পর্যন্ত। হরতালে সমর্থন জানিয়েছে রাজশাহী ব্যবসায়ী সমিতিও।

হরতাল চলাকালে ভোর থেকেই নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের নেতাকর্মী ও ব্যবসায়ীরা রাজপথে অবস্থান নেয়। দোকানপাট বন্ধ রেখে তারা সাহেব বাজার, জিরো পয়েন্ট এলাকায় পিকেটিং করে। হরতাল চলাকালে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও রাজশাহী বাসটার্মিলাল থেকে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস ছেড়ে গেছে। ট্রেন চলাচলও স্বাভাবিক ছিল।

এদিকে সকাল সাড়ে ১১টার দিকে নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের নেতাকর্মী ও ব্যবসায়ীদের অংশগ্রহণে মহানগরীর জিরোপয়েন্ট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিণ শেষে নগরীর আরডিএ মার্কেটের সামনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

তাদের দাবিগুলো আগামী ১৫ দিনের মধ্যে না মানা হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি দেন বক্তারা। নাগরিক অধিকার সংরক্ষণ সংগ্রাম পরিষদের ৪ দফা দাবির অন্যগুলো হলো- অস্বাভাবিক হারে বর্ধিত ট্রেড লাইসেন্স ফি বাতিল, অভুতপূর্ব আরোপিত সাইন বোর্ড ফি প্রত্যাহার এবং সহনীয় পর্যয়ে ভ্যাট আরোপ।



এস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh