• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মুক্তিযোদ্ধা হত্যায় ৪ আসামি কারাগারে, ২ জন রিমান্ডে

আরটিভি অনলাইন রিপোর্ট, ঝালকাঠি

  ২২ নভেম্বর ২০১৬, ১৭:০১

মুক্তিযোদ্ধা আব্দুস ছালাম খান হত্যা মামলার প্রধান আসামি ইউপি সদস্য ও আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান বাচ্চুসহ ৪ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিলেন আদালত।

মঙ্গলবার বেলা ১২টায় আসামিরা জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক রুবাইয়া আমিন তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তারা হলেন, রাজাপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ও ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু, ৬ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি শাহ আলম হাওলাদার, হুমায়ুন কবির ও মান্নান ফরাজী।

আদালত একইসঙ্গে এ মামলায় সন্দেহজনকভাবে আগে গ্রেপ্তার হওয়া ২ জনের তিন দিন রিমান্ড মঞ্জুর করেন।

গেলো ১৪ নভেম্বর বিকেলে ওই মুক্তিযোদ্ধাকে রাজাপুর সাতুরিয়া ইউনিয়নের আমতলা ঈদগাহ মাঠের পশে পিটিয়ে আহত করলে পরদিন সকালে তার মৃত্যু হয়। আব্দুস ছালাম খান ভান্ডারিয়া শিয়ালকাঠি এলাকার বাসিন্দা ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ছিলেন।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে সম্প্রতি অবসর নেন। ভান্ডারিয়ায় বাবার নামে মরহুম আব্দুর রহমান খান কিন্ডারগার্টেন নামে তিনি একটি স্কুল প্রতিষ্ঠা করেন। স্কুলে শিক্ষিকা নিয়োগ সংক্রান্ত কাজে ১৪ নভেম্বর রাজাপুর সাতুরিয়ায় তার আত্মীয় মরিয়ম আক্তার মুক্তা নামে এক স্কুল শিক্ষিকার বাড়িতে যান।

বিকালে স্থানীয় ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু ও তার সহযোগী শাহ আলম হাওলাদারের নেতৃত্বে আসামিরা মুক্তিযোদ্ধা আবদুস সালামকে ডেকে নিয়ে আমতলা ঈদগাহ মাঠের কাছে তার ওপর হামলা চালায়। পরে হামলাকারীরা তাকে সড়ক দুর্ঘটনায় আহত বলে গুরুতর অবস্থায় ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং ভুয়া নাম ঠিকানা লিখে পালিয়ে যায়।

এ ঘটনায় নিহতের ছেলে মুরাদ খান ৮ জনকে আসামি করে মামলা করেন।

এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh