• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কমিটি নিয়ে চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

চট্টগ্রাম প্রতিনিধি

  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৫

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার পর ছাত্রলীগের দুই গ্রুপে ধাওয়া পাল্টা-ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

এর আগে সোমবার রাতে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের এ কমিটির অনুমোদন দেয় নগর ছাত্রলীগ।

এরপর সকাল থেকে সিটি মেয়র আ জ ম নাছির অনুসারী ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা কলেজের সামনের রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় দুই পাশে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে পদবঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীরা গাড়ি চলাচলে বাধা দেয় ও দুই মোটরসাইকেল আরোহীকে গাড়ি থেকে ফেলে দেয়। বিক্ষোভের কারণে প্রায় দুই ঘণ্টার মতো গাড়ি চলাচল বন্ধ ছিল। পরে পুলিশের হস্তক্ষেপে গাড়ি চলাচল শুরু হয়।

পদবঞ্চিতদের বিক্ষোভ চলাকালে নতুন কমিটির সাধারণ সম্পাদক সবুজ মিছিল নিয়ে কলেজে আসলে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। এসময় তিনটি ককটেল বিস্ফোরণ হয়। কয়েকটি গাড়ির কাচ ভাঙে ছাত্রলীগ কর্মীরা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘোষিত কমিটির সহ-সভাপতি ওবাইদুল হক আরটিভি অনলাইনকে বলেন, মহানগর কমিটির নেতারা কলেজের ত্যাগী নেতাদের বাদ দিয়ে কমিটি ঘোষণা করেছে। তাই আমি পদত্যাগের ঘোষণা দিয়ে নতুন করে কমিটি দেয়ার দাবি জানিয়েছি।

চকবাজার থানার ওসি আবুল কালাম আজাদ জানিয়েছেন, পদবঞ্চিতরা বিক্ষোভ করছিল। পরে দুই পক্ষকে বুঝিয়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন :

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ 
দু’পক্ষের সংঘর্ষ, শতাধিক হাতবোমা নিক্ষেপ
পঞ্চগড়ে ট্রাক-ট্রাক্টরের সংঘর্ষ, নিহত ২
মালয়েশিয়ায় দুই হেলিকপ্টারের সংঘর্ষে নিহত ১০
X
Fresh