• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ঝালকাঠিতে প্রতিমা ভাঙচুর

আরটিভি অনলাইন রিপোর্ট, ঝালকাঠি

  ১৭ নভেম্বর ২০১৬, ১২:২০

ঝালকাঠি শহরের কালি মন্দিরে পূজা চলাকালে স্থানীয় চাল ব্যবসায়ীরা হামলা চালিয়ে কার্তিক প্রতিমা ভাঙচুর করেছে। এ সময় পুলিশ সদস্যসহ অন্তত ৮ জন ভক্ত আহত হয়েছেন।

মঙ্গলবার রাতে এ হামলার ঘটনা ঘটে। আহতদের ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মন্দির কমিটির সঙ্গে জমি নিয়ে স্থানীয় কয়েকজন চাল ব্যবসায়ীর বিরোধ চলছিল। মন্দির সম্প্রসারণের জন্য ব্যবসায়ীদের অন্যত্র চলে যাবার নির্দেশ দিলেও তারা যায়নি। এনিয়ে মামলাও চলছিল। মন্দির কমিটি সম্প্রতি টিন দিয়ে চারদিকে আটকিয়ে দেয়। এতে ক্ষিপ্ত হয় চাল ব্যবসায়ীরা। রাতে মন্দিরে কার্তিক পূজার সময় চাল ব্যবসায়ীরা হিন্দু ধর্মাবলম্বীদের ওপর ইট নিক্ষেপ করে। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে হামলাকারীরা লাঠিসোটা দিয়ে মন্দিরের কার্তিক প্রতিমা ভাঙচুর করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে হামলাকারীদের ধাওয়া করে। এ সময় হামলাকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

কালি মন্দিরের সাধারণ সম্পাদক প্রনব কুমার নাথ ভানু বলেন, রাত সাড়ে ১১টার দিকে চাল ব্যবসায়ীরা এ হামলা চালায়। জমি নিয়ে বিরোধের জেরে এ ঘটনা ঘটে।

এদিকে চাল ব্যবসায়ী গোপাল দেবনাথ ও হাকিম হাওলাদার বলেন, ‘মন্দির কমিটির সদস্যরা রাতে হঠাৎ করে আকস্মিক হামলা চালিয়ে তাদের গুরুতর আহত করে। তাদের ক্যাশ বাক্স ভাঙচুর করে লুট করে নিয়েছে। মন্দির কমিটির লোকজন নিজেরাই প্রতিমা ভাঙচুর করে উল্টো তাদের ওপর দোষ দিচ্ছেন।’

ঘটনার পর ঝালকাঠি পুলিশ সুপার যোবায়েদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আ. রকিব, সিনিয়র সহকারী পুলিশ সুপার এমএম মাহমুদ হাসান, সদর থানার ওসি মাহে আলমসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে বরিশাল থেকে র‌্যাব সদস্যরা এসে মন্দির এলাকায় নিরাপত্তা বৃদ্ধি করে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh