• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সিরাজগঞ্জ থেকে বিদ্যুৎ নিয়ে রংপুরের ঘাটতি পূরণ: প্রতিমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জুলাই ২০১৮, ১৮:৩৯

বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু বলেছেন-বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন বন্ধ হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বৃহত্তর রংপুর এলাকার বিদ্যুতের ঘাটতি সিরাজগঞ্জ থেকে বিদ্যুৎ সরবরাহ করে পূরণ করা হবে।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎকেন্দ্রে কয়লা গায়েবের ঘটনা তদন্ত করে দোষীদের কঠোর শাস্তি নিশ্চিতের কথা বলেছেন। পাশাপাশি রংপুরের বিদ্যুৎ সংকট প্রাথমিকভাবে সিরাজগঞ্জের বিদ্যুৎকেন্দ্রগুলোর উৎপাদন বাড়ানোর মাধ্যমে মোকাবিলা করার পরামর্শ দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, আজ (সোমবার) প্রধানমন্ত্রী সচিবালয়ে বিদ্যুৎ বিভাগের উচ্চপদস্থ কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেছেন। বৈঠকে তিনি রংপুরের বিদ্যুৎ সংকট সমাধানের জন্য জরুরি পদক্ষেপ নিতে আমাকে নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে প্রধানমন্ত্রী বৃহত্তর রংপুর ও এর আশপাশের এলাকার জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বলেছেন, যারা এই দুর্নীতির সঙ্গে জড়িত, তাদের কঠোর শাস্তি দেয়া হবে। তিনি আমাকে এ ঘটনার পূর্ণ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

তিনি আরও বলেন, সাড়ে তিন থেকে চার কোটি টাকার কয়লা গায়েব হয়ে গেছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামীকাল (মঙ্গলবার) প্রতিবেদন পেতে পারি। এ ঘটনায় একটি মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তেঁতুলিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু
কত টনের এসিতে কত বিদ্যুৎ বিল
শূন্যপদে পল্লী বিদ্যুতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ
লোডশেডিং নিয়ে যা জানালেন বিদ্যুৎসচিব
X
Fresh