• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

কোটা সংস্কার: হামলার প্রতিবাদে জাবিতে ঐক্যমঞ্চের বিক্ষোভ

জাবি সংবাদদাতা

  ০৪ জুলাই ২০১৮, ১৭:০২

চলমান কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা ও রাষ্ট্রীয় নিপীড়নের প্রতিবাদে উদ্বিগ্ন অভিভাবকদের সমাবেশে পুলিশি হামলা এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক রেহনুমা আহমেদসহ ঢাবি শিক্ষক ফাহমিদুল হক ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি বাকী বিল্লাহকে গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ঐক্য মঞ্চ।

বুধবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর অংশগ্রহণে ঐক্য মঞ্চের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিলটি সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের অমর একুশে ভাস্কর্য, কলা ও মানবিকী অনুষদ, রেজিস্ট্রার ভবনসহ ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ আয়োজন করে শিক্ষক-শিক্ষার্থী ঐক্যমঞ্চ। সমাবেশে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মুহাম্মদ বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর ছাত্রলীগ ও পুলিশি হামলা অত্যন্ত দুঃখজনক। একটি স্বাধীন দেশে এই রকম ন্যক্কারজনক কর্মকাণ্ড কোনোভাবেই কাম্য নয়। স্বাধীন দেশে সবার অধিকার আছে স্বাধীন মত প্রকাশের কিন্তু সরকার যেভাবে কণ্ঠরোধ করার পাঁয়তারা করছে তা সাধারণ শিক্ষার্থীদেরকে উসকে দিচ্ছে।

এসময় সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক ড. নাসিম আখতার হোসাইন বলেন, শিক্ষার্থীদের ন্যায্য দাবি দিয়ে অভিভাবক ও শিক্ষকরাও কথা বলতে পারছেন না। এটা দেশের কোথায় বলা আছে, অধিকার নিয়ে কথা বলা যাবে না। সরকারের কাছে আহ্বান জানাচ্ছি, অতিদ্রুত শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের ন্যায্য দাবি মেনে নিয়ে একটি সুষ্ঠু সমাধান করুন।

সমাবেশে বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে গায়ে আগুন দিলেন মার্কিন সেনা
X
Fresh