• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বরিশাল বিভাগের তিন জেলার ১৭ রুটের বাস ধর্মঘট প্রত্যাহার

বরিশাল প্রতিনিধি
|  ২৪ জুন ২০১৮, ২২:৫৮ | আপডেট : ২৪ জুন ২০১৮, ২৩:০২
ঝালকাঠি জেলা বাস মালিক সমিতির সঙ্গে বরিশাল, পটুয়াখালী ও বরগুনা জেলা বাস মালিক সমিতির দ্বন্দ্বের অবসান হয়েছে। ফলে বরিশালের রূপাতলী বাস টার্মিনাল থেকে দক্ষিণাঞ্চলের বরগুনা, পটুয়াখালীসহ ১০ রুটে এবং বরিশাল থেকে পশ্চিমাংশের ৭ রুটসহ মোট ১৭ রুটে রোববার সন্ধ্যা থেকে বাস চলাচল শুরু হয়েছে।

ঝালকাঠি বাস মালিক সমিতির লোকজন বরিশাল মালিক সমিতির বাস ভাঙচুর ও শ্রমিকদের মারধরের প্রতিবাদে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ওই রুটগুলোতে বাস ধর্মঘটের ডাক দেয় বরিশাল, বরগুনা ও পটুয়াখালী বাস-মিনিবাস মালিক সমিতি। ফলে চারদিন ধরে বিভাগীয় শহরের সঙ্গে বাস যোগাযোগ বন্ধ থাকায় প্রতিদিন হাজার হাজার যাত্রীকে চরম দুর্ভোগে পড়তে হয়।

বরিশালের জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান জানান, বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঝালকাঠি ও বরিশাল বাস মালিক সমিতির ১০ জন প্রতিনিধিকে নিয়ে সার্কিট হাউজে টানা ৩ ঘণ্টার সমঝোতা বৈঠক হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, দক্ষিণের ৭টি রুটে ঝালকাঠি মালিক সমিতির বাস বরিশাল, পটুয়াখালী ও বরগুনা মালিক সমিতির সঙ্গে সমন্বয় করে চলবে। অপরদিকে পশ্চিমের ৭ রুটে বরিশাল ও ঝালকাঠি মালিক সমিতি আগের মতোই যাত্রী পরিবহন করবে। এছাড়া বরিশাল-ঝালকাঠি সীমান্তের রায়পুর এলাকায় গড়ে তোলা অস্থায়ী টার্মিনাল অপসারণ করবে ঝালকাঠি মালিক সমিতি।

বৈঠকে বরিশালের বিভাগীয় কমিশনার মো. শহিদুজ্জামান, ডিআইজি মো. শফিকুল ইসলাম, ডিজিএফআই’র অধিনায়ক কর্নেল (জিএস) মো. শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

বরিশাল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন ধর্মঘট প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করে বলেন, প্রশাসনের সমঝোতা বৈঠকে নেয়া সিদ্ধান্ত মেনে নিয়ে সন্ধ্যার পর থেকেই সবগুলো রুটে বাস চলাচল শুরু হয়েছে।

পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়