• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৮ লাখ মুসল্লির জন্য প্রস্তুত গোর-এ-শহীদ ময়দান

দিনাজপুর প্রতিনিধি

  ১৫ জুন ২০১৮, ১৬:২২

দিনাজপুরের গোর-এ-শহীদ ময়দানে হবে এবারের ঈদের সবচেয়ে বড় জামাত। কর্তৃপক্ষের দাবি এখানে নামাজ আদায় করবেন অন্তত ৮ লাখ মানুষ। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি শেষ হয়েছে। মুসল্লিদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।

সকাল ৯টায় ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে এখানে। দিনাজপুর ছাড়াও আশপাশের জেলারগুলোর অসংখ্য মুসল্লি ঈদের নামাজ আদায় করবেন এখানে।

দিনাজপুর জেলা পরিষদের অধীন দৃষ্টিনন্দন ঈদগাহ, ঐতিহাসিক ‘গোর-এ-শহীদ ময়দান’। এডিপি’র অর্থায়নে এখানে নির্মাণ করা হয়েছে সুদৃশ্য মিনার। চমৎকার এই ঈদগাহে গেলো বছর থেকে মুসল্লির সংখ্যা বেড়েছে কয়েক গুণ। স্থানীয়দের দাবি, গত বছর এখানে ঈদের জামাত আদায় করেন, প্রায় ৫ লাখ মানুষ। এবার এই ময়দানে ঈদের জামাতে ৮ লাখ মানুষের সমাগম হবে বলে আশা করছে কর্তৃপক্ষ। এজন্য নেয়া হয়েছে যাবতীয় প্রস্তুতি।

এ বিষয়ে দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নাঈম মুহম্মদ আবদুছ ছবুর জানান, এ মাঠে ঈদের জামাতের জন্য সকল প্রকার কাজ সম্পন্ন করা হয়েছে। মাঠ সমান করা হয়েছে।

সাংসদ ইকবালর রহিম বলেন, ঈদ জামাত উপলক্ষে প্রস্তুতি মূলক সভা করা হয়েছে যাতে ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করা হয় এবং মুসুল্লিরা যেন কোনো রকম কষ্ট না হয়। গতবারের চেয়ে এবছর আরো বেশি সংখ্যক মুসুল্লি এই মাঠে ঈদ-উল-ফিতরের নামাজ আদায় করবেন এই আশাও ব্যক্ত করেছেন তিনি।

মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে ময়দান জুড়ে সিসি ক্যামেরা স্থাপন করেছে দিনাজপুর পুলিশ। এ বিষয়ে জেলার পুলিশ সুপার মো. হামিদুল আলম বলেন, মাঠে সিসি ক্যামেরা বসানো হয়েছে। কেউ যদি কোনো নাশকতা করার চেষ্টা করে তাহলে ফুটেজ দেখে তাদের গ্রেপ্তার করা হবে।

ঐতিহাসিক এই ময়দানে শান্তিপূর্ণভাবে ঈদ জামাত অনুষ্ঠিত হবে এ প্রত্যাশা সবার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়
প্রথম তারাবিহতে আল-আকসায় হাজারো মুসুল্লির ঢল
X
Fresh