• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

হকারদের সঙ্গে সিলেট সিটি করপোরেশন কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ জুন ২০১৮, ২০:৪৭

সিলেটে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে হকারদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর বন্দরবাজারে সুরমা পয়েন্টে এ সংঘর্ষ শুরু হয়।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গৌসুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বন্দরবাজার এলাকায় বিকেলে অবৈধভাবে ফুটপাত দখল করে বিভিন্ন পণ্য বিক্রি করছিল হকাররা। সিটি করপোরেশনের কর্মচারীরা ফুটপাত দখল না করতে হকারদের অনুরোধ জানান। পরে হকার্স লীগ নেতা আব্দুর রকিবের নেতৃত্বে হকারদের একটি দল নগর ভবনে যায়। সেখানে হকারদের সাথে সিটি করপোরেশনের কর্মকর্তাদের বাকবিতণ্ডা হয়। এ ঘটনার পর উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা ধাওয়া দিয়ে হকারদের সুরমা পয়েন্টে নিয়ে আসে। এখানে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

হকার্স লীগ নেতা আব্দুর রকিব অভিযোগ করে বলেন, সিটি করপোরেশনের কর্মচারীরা তাকে মারধর করেছে।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিসিকের কর্মচারীরা ফুটপাতে না বসতে হকারদের অনুরোধ জানিয়েছিল। কিন্তু আব্দুর রকিবের নেতৃত্বে হকাররা সংঘবদ্ধ হয়ে নগরভবনে হামলা চালায়। পরে সিসিকের কর্মকর্তা-কর্মচারীরা মিলে তাদের প্রতিহত করে।

মেয়র আরও বলেন, ‘হকাররা নগরবাসীকে জিম্মি করে রেখেছে। তাদের কারণে মানুষ ফুটপাত দিয়ে স্বাচ্ছন্দ্যে হাঁটাচলা করতে পারছে না। এ অবস্থা তো চলতে পারে না। নগরবাসীর স্বার্থে আমরা যা করার তা করব।’

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh