• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খাগড়াছড়িতে আওয়ামী লীগের দলীয় কার্যালয় দখলের অভিযোগ

আরটিভি অনলাইন রিপোর্ট, খাগড়াছড়ি

  ০১ নভেম্বর ২০১৬, ২২:০৫

খাগড়াছড়িতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমের বিরুদ্ধে তালা ভেঙ্গে দলীয় কার্যালয় দখলের অভিযোগ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

মঙ্গলবার বিকেলে জেলা পরিষদ কমিউনিটি কাম ট্রেনিং সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, প্রশাসন দলীয় কার্যালয়ের চাবি আমাকে হস্তান্তর করার পরের দিনই তালা ভেঙ্গে কার্যালয় দখল করে জঘন্যতম কাজ করেছেন জাহেদুল আলম।
জাহেদুল আলম এখন আওয়ামী লীগের কেউ নয় দাবি করে কুজেন্দ্র লাল আরও বলেন, গেলো পৌর নির্বাচনে তিনি দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে দলের মূল স্রোত থেকে বিচ্যুত হয়েছেন।

অপরদিকে কুজেন্দ্র লাল ত্রিপুরার এমন অভিযোগ সম্পর্কে জানতে চাইলে জাহেদুল আলম নিজেকে সাধারণ সম্পাদক দাবি করে বলেন, তাদের করা অভিযোগ শুনেছি। এমন অভিযোগ বিভ্রান্তিকর ও অরাজনৈতিক।

‘দলীয় কার্যালয় কারো পৈতৈৃক সম্পত্তি নয়। দল ও নেতাকর্মীদের স্বার্থেই দলীয় কার্যালয়ের তালা খুলেছি। এখানে তালা ভাঙ্গা কিংবা দখলের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

গেলো পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বিরোধীতা করার অভিযোগ উঠে জাহেদুল আলমের বিরুদ্ধে। সে অভিযোগের তীর ধরেই জাহেদুল আলমকে সাধারণ সম্পাদকের পদ থেকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়ে কেন্দ্রে চিঠি দেয় জেলা আওয়ামী লীগের। তখন থেকেই আলাদাভাবে কর্মসূচি পালন করে আসছেন জাহেদুল আলম ও তার সমর্থকরা।
পরে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ১৪৪ ধারা জারি করে চলতি বছরের ২০ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় প্রশাসন। এরপর সোমবার জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের হাতে চাবি হস্তান্তর করা হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh