• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপ উন্মাদনা

অদম্য এক ব্রাজিল ভক্তের বাড়ি

নারায়ণঞ্জ প্রতিনিধি

  ২০ মে ২০১৮, ১৫:০৮

কয়েকদিন পরেই শুরু হচ্ছে রাশিয়া বিশ্বকাপ ফুটবল। ২০১৮ সালের বিশ্বকাপে বরাবরের মতই নারায়ণগঞ্জসহ সারাদেশের ফুটবলপ্রেমীরা ২ ভাগে বিভক্ত তা হল যথাক্রমে ব্রাজিল ও আর্জেন্টিনা। এ দুই দলকে ফাইনালে মুখোমুখি দেখতে চান এদেশের অধিকাংশ মানুষ।

প্রিয় দলের প্রতি নিজেদের সমর্থনের প্রমাণ দিতে চলছে নানা প্রতিযোগিতা। তবে এদিক থেকে অন্যদের চেয়ে কয়েক কাঠি এগিয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা উপজেলার লালপুর এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন টুটুল। প্রিয় দলের প্রতি ভালোবাসার নজির সৃষ্টি করতে নিজের ছয়তলা বাড়িটি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়েছেন তিনি। যা এরইমধ্যে আলোড়ন তুলেছে দেশ থেকে বিদেশেও।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে কর্মরত টুটুল, ২০১০ সালের বিশ্বকাপের সময় প্রথম নিজের বাড়ি সাজিয়েছিলেন সবুজ হলুদ রঙে। সে সময় তার বাড়িটি ছিল দোতলা। তবে পাড়া-প্রতিবেশীদের ভেতর প্রতিপক্ষ দলের সমর্থকরা তার এ ব্রাজিলপ্রীতি ভালো চোখে দেখেননি। ব্রাজিল নেদারল্যান্ডের কাছে হেরে যাবার পর অনেকেই ঢিল মেরে বাড়ির কাচ ভেঙ্গে ও গোবর ছুড়ে বাড়ির রংটা নষ্ট করে দিয়েছিলেন। এমনকি কেউ কেউ তাকে ‘পাগল’ বলেও ডেকেছেন।

এত সব অপ্রীতিকর ঘটনা পাঁচবারের চ্যাম্পিয়নদের প্রতি টুটুলের ভালোবাসা একটুও কমাতে পারেনি। পরের বিশ্বকাপেই আগের বাড়ি ভেঙ্গে এখন ছয়তলা বানিয়েছেন। ভেতরে আধুনিক সুযোগ সুবিধাসহ সিসি ক্যামেরার কড়া নিরাপত্তা রয়েছে বাড়ি জুড়ে।