• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

ক্রীড়াপ্রতিভা অন্বেষণে নড়াইল এক্সপ্রেস

নড়াইল প্রতিনিধি

  ২৭ এপ্রিল ২০১৮, ২১:২৪

‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামটা কারও কাছেই এখন অপরিচিত নয়। ‘নড়াইল হবে প্রজন্মের অন্যতম সেরা বাসস্থান’ এই লক্ষ্যকে সামনে রেখে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যাত্রা শুরু করে। ইতোমধ্যে ফাউন্ডেশনটি দুস্থ মানুষের স্বাস্থ্যসেবা, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশ- পর্যটনসহ ১০টি বিষয়ে উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছে।

নিজের শহরকে সেরা বাসস্থান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে অসাধারণ এই উদ্যোগ হাতে নিয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নড়াইলের উন্নয়নে ফাউন্ডেশনের হয়ে কাজ করছেন অনেকেই। তবে ক্রীড়াবিষয়ক দায়িত্বটা নিয়েছেন মাশরাফি নিজেই। এ নিয়ে কাজ চালাচ্ছেন জোরেশোরে। নড়াইল থেকে বের করতে চান সত্যিকারের প্রতিভাদের। তারই লক্ষ্যে গড়া হয়েছে ক্রিকেট, ফুটবল আর ভলিবলের প্রশিক্ষণ কেন্দ্র।

চলতি মাসের ৪ তারিখ থেকে এই তিন বিভাগেই শুরু হয়েছে প্রশিক্ষণ। ক্রিকেট প্রশিক্ষণের দায়িত্ব দেয়া হয়েছে সন্দীপ বিশ্বাস সাজু, ফুটবলে কার্তিক দাস এবং ভলিবলে তৌহিদুল ইসলামকে।

--------------------------------------------------------
আরও পড়ুন : চুয়াডাঙ্গায় ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২
--------------------------------------------------------

আজ শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে নড়াইল সরকারি বালক বিদ্যালয় মাঠে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনরে চেয়ারম্যান মাশরাফি বিন মুর্তজা ফুটবল, ক্রিকেট ও ভলিবল প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন, জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মো. জসিম উদ্দিন, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক, দপ্তর সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ। ফুটবল, ক্রিকেট ও ভলিবলে বাছাই করা মোট ৩শ জন খোলোয়াড়দের বিনা খরচে প্রশিক্ষণ দেয়া হবে। পরে ৩শ জন থেকে বাছাই করে ৭৫ জনকে রাখা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মাশরাফি বিন মুর্তজা বলেন, আমরা চাই নড়াইল থেকে ক্রিকেট, ফুটবল ও ভলিবল এই তিন বিভাগে সত্যিকারের প্রতিভা বাছাই করে আনতে। তার জন্য সব রকমের সহযোগিতা দেয়া হবে। তবে যারা ক্যাম্পে অংশগ্রহণ করেছে তাদের অবশ্যই নিয়মের মধ্য দিয়ে যেতে হবে। খেয়াল রাখতে হবে শৃঙ্খলার দিকে। এ ব্যাপারে সবার সহযোগিতা কামনা করছি।

তিনি আরও বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ আগামীতে দ্বিতীয় ডিভিশন ফুটবল ও ক্রিকেট খেলায় অংশগ্রহণ করবে। এসব খেলোয়াড় উপযুক্ত প্রশিক্ষণ শেষে দেশের জাতীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। এছাড়া এ প্রশিক্ষণের ফলে এসব খেলোয়াড়দের সরকারি-বেসরকারিভাবে চাকরিতেও সুযোগ তৈরি হবে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল ঢাকার ওয়েস্টিন হোটেলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আইপিডিসি-এর সাথে একটি চুক্তি সম্পাদিত হয়। এর মাধ্যমে নড়াইলে অত্যাধুনিক জিম নির্মাণ করা হবে এবং আগামী ৩ বছর সমগ্র নড়াইল জেলার তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় অন্বেষণ করে সারাবছর অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এর সমস্ত ব্যয়ভার বহন করবে আইপিডিসি।

আরও পড়ুন :

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh