• ঢাকা বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

খাগড়াছড়িতে ৩৬ পৌরসভার মেয়রের অংশগ্রহণে ২ দিনের ওয়ার্কশপ

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি

  ২২ এপ্রিল ২০১৮, ১৬:৫০

তৃতীয় নগর পরিচালন উন্নীতকরণ (সেক্টর) ইউজিপ-৩ প্রকল্পের আওতায় খাগড়াছড়িতে দু’দিনের প্রোগ্রেস রিভিউ ওয়ার্কশপ শুরু হয়েছে।

এতে ইউজিপ-৩ প্রকল্পভুক্ত বাংলাদেশের ৩৬টি পৌরসভার মেয়রগণ অংশ নেন।

খাগড়াছড়ি পৌরসভার উদ্যোগে পৌর সম্মেলন কক্ষে দুই দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করা হয়।

আজ রোববার বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. ইব্রাহিম।

ইউজিপ-৩ প্রকল্পের প্রকল্প পরিচালক রেজাউল করিম’র সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নগর ব্যবস্থাপনা ইউনিটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম আখন্দ, খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী প্রকৌশলী দিলীপ কুমার বিশ্বাস, পৌরসভার সচিব পারভিন আক্তার খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে খাগড়াছড়ি পৌরসভার রাজস্ব অর্থায়নে পৌর এলাকায় পৌরসভা গেস্ট হাউস, পৌর শাপলা মার্কেট, বিশুদ্ধ পানি সরবরাহ প্রকল্প স্ট্রিট হাইড্রেন্ট, পৌর টিম্বার মার্কেটসহ ৯টি প্রকল্পের উদ্বোধন করেন অতিথিরা। ১ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে এসব প্রকল্প বাস্তবায়ন চলছে।

এছাড়া ইউজিপ-৩ প্রকল্পের আওতায় মাষ্টার ড্রেন, আবাসন প্রকল্প, এপিবিএন রোডসহ প্রায় ৫০ কোটি টাকার চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পসমূহ পরিদর্শন করেন আগত মেয়র ও প্রকল্পের কর্মকর্তারা।

বাংলাদেশ সরকার ও এফআইডি-এর অর্থায়নে খাগড়াছড়ি পৌর এলাকায় এসব চলমান কাজ পরিচালিত হচ্ছে।

দু’দিনের প্রোগ্রেস রিভিউ ওয়ার্কশপের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম।

তিনি পৌরসভা ও পৌর এলাকার উন্নয়নে ইউজিপ-৩ এর ভূমিকা তুলে ধরে বলেন, এ প্রকল্পের অন্তর্ভুক্ত হওয়ার ফলে খাগড়াছড়ি পৌর এলাকার জনগণের দাবি ও কাঙ্খিত চাহিদা পূরণে সক্ষম হয়েছে পৌরসভা। ইউজিপ-৩ প্রকল্প না থাকলে সক্ষমতা দূরের কথা জনগণের সেবা করাই দুরূহ হয়ে পড়তো।

অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নগর ব্যবস্থাপনা ইউনিটের তত্বাবধায়ক প্রকৌশলী শফিকুল ইসলাম আখন্দ খাগড়াছড়ি পৌরসভায় চলমান উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করে অংশ নেয়া পৌর মেয়রদের উদ্দেশ্যে বলেন, চাইলেই পরিবর্তন আনা সম্ভব।

খাগড়াছড়ি পৌরসভার স্ট্রিট হাইড্রেন্ট, বর্জ্য ব্যবস্থাপনা, ডাস্টবিন ও শহর আলোকিত করতে লাইটিং ব্যবস্থার উল্লেখ করে তিনি আরও বলেন, কম টাকায় এসব কাজ বাস্তবায়ন করেছে খাগড়াছড়ি পৌরসভা।

পৌর এলাকায় চলমান এসব কাজের গুনগত মান ও অগ্রগতি নিয়ে সন্তোষ প্রকাশ করেন বক্তারা। একই সঙ্গে পৌর মেয়র রফিকুল আলমের নেয়া বিভিন্ন উদ্যোগেরও প্রশংসা করেন তারা।

দুই দিনের এ প্রোগ্রেস রিভিউ কর্মশালায়, রাঙামাটি, বান্দরবান, টুঙ্গিপাড়া, মৌলভীবাজার, চাপাই নবাবগঞ্জ, হবিগঞ্জ, জয়পুরহাট, লাকসাম, কক্সবাজার, পঞ্চগড়, কিশোরগঞ্জ পৌরসভাসহ প্রকল্পভুক্ত ৩৬টি পৌরসভার মেয়র অংশ নিয়েছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তালিকায় নাম না থাকায় ভোট দিতে পারলেন না চেয়ারম্যান প্রার্থী
বজ্রপাতে বসতঘরে আগুন, মা-ছেলের মৃত্যু 
খাগড়াছড়িতে আগুনে পুড়ল ২৯ দোকান
পানছড়িতে রাতের আঁধারে করাত কলে আগুন
X
Fresh